1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে (বিএইচবিএফসি'র) শ্রদ্ধা - dailybanglarpotro
  • June 15, 2024, 12:51 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে (বিএইচবিএফসি’র) শ্রদ্ধা

  • Update Time : Wednesday, August 16, 2023
  • 78 Time View

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী, আজকে মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর শোকের দিন, উপলক্ষে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন, জোনাল অফিস ও প্রধান শাখা অফিস রাজশাহীর‌ জোনাল ম্যানেজার জনাব মোঃ ছানোয়ারুল ইসলামের নেতৃত্বে অফিসের সামনে জাতীয় পতাকা উত্তোলন শেষে গাড়িতে করে‌ অফিস সহকারীদের সঙ্গে ছুটে আসেন মহানগরীর সিএন্ডবির মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং  বঙ্গবন্ধু ও তার সহপরিবারকে স্মরণ করে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ১ মিনিট নিরবতা পালন‌ করেন। তিনি গণমাধ্যমকে জানান ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে পাক হানাদারহিনীর কিছু বিপথগামী সদস্যরা ঢাকা ধানমন্ডি-৩২ নং বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, ঘাতকদের হাতে আরও প্রাণ হারিয়েছে‌ বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান। পরে পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের নিহত সব সদস্যের আত্মার মাগফেরাত কামনা শেষে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন, জোনাল অফিস ও প্রধান শাখা রাজশাহীর অফিস স্থানে বৃক্ষ রোপন করেন‌ ।

তিনি জানান মূলত, ৭৫ এর ১৫ আগস্ট থেকেই বাংলাদেশে এক বিপরীত ধারার যাত্রা শুরু হয়। বেসামরিক সরকারকে উৎখাত করে সামরিক শাসনের অনাচারী ইতিহাস রচিত হতে থাকে। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া এবং ছড়িয়ে পড়ে ঘৃণার বিষবাষ্প।

Please Share This Post in Your Social Media

More News Of This Category