1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
হস্ত শিল্প ট্রেনিং গ্রুপের অন লাইন মেলা চলছে - dailybanglarpotro
  • July 27, 2024, 7:58 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

হস্ত শিল্প ট্রেনিং গ্রুপের অন লাইন মেলা চলছে

  • Update Time : Wednesday, June 21, 2023
  • 505 Time View

শহিদুল ইসলাম,স্টাফ রিপোর্টার:ঈদুল আযহা উপলক্ষে হস্ত শিল্প ট্রেনিং গ্রুপে চলছে অন লাইন মেলা। অন লাইনে কেনাকাটার নতুন মোড় এনেছে ফেসবুকের বিভিন্ন ব্যবসায়ীক গ্রুপ যেখানে ক্রেতা-বিক্রেতারা সহজেই লেনদেন করতে পারেন। হস্ত শিল্প ট্রেনিং গ্রুপের আয়োজনে এ মেলা শুরু হয়েছে ১৫-ই জুন থেকে এবং শেষ হবে আগামী ২৫ শে জুন পর্যন্ত।

মোট ২২ হাজার সদস্য নিয়ে শুরু হওয়া এই অন লাইন মেলায়ে আছে দেশীয় বিভিন্ন ধরনের পণ্য। ফেসবুকে ” হস্ত শিল্প ট্রেনিং গ্রুপ” নামের গ্রুপটিতে বেশিরভাগ উদ্যোক্তা তাদের হাতের তৈরি বিভিন্ন পণ্য যেমন খুব সহজে প্রদর্শনী করতে পারছে তেমনি ক্রেতাদের ভালো লাগলে বিক্রিও ভালো হচ্ছে ফলে ই-কমার্স দিন দিন সফলতায় পরিপূর্ণ হচ্ছে।

গ্রুপটির প্রধান এডমিন অনিক দে জানান, দিন দিন মানুষের অন লাইনের প্রতি আস্থা তৈরি হচ্ছে ফলে ই-কমার্স খুব ভালো যায়গায় অবস্থান করছে। আমি দীর্ঘদিন ধরে হস্তশিল্পের ট্রেইনার হিসেবে কাজ করেছি,উদ্যোক্তা হতে গেলে প্রথমে ইচ্ছাশক্তি থাকতে হবে তাহলে ফেসবুকের মাধ্যমে সফল হওয়া সম্ভব। আমরা উদ্যোক্তা নানা রকম ট্রেনিং এর আয়োজন করে থাকি যেন তারা দক্ষ হয়ে টিকে থাকতে পারে। অন লাইন কিভাবে সেল করা যায় বা এগুলোর খুটিনাটি বিষয় জানানোর জন্য আমরা প্রায়ই বিভিন্ন ধরনের মেলার আয়োজন করে থাকি। একদিকে যেমন উদ্যোক্তাদের পণ্য বিক্রি হয় অন্যদিকে ক্রেতারাও অর্গানিক পণ্য হাতে পেয়ে খুশি হচ্ছেন। উদ্যোক্তাদের উদ্দেশ্যে অনিক দে জানান, অন লাইন বিজনেস করতে হলে প্রথমে সঠিক গাইড লাইন দরকার,শুরুতে বুঝতে দেরি হলেও লেগে থাকতে হবে সফলতা না আসা অব্দি।

হস্ত শিল্প ট্রেনিং গ্রুপে প্রায় ২২ হাজার সদস্য আছে তবে বিশেষ কয়েকজনের উপর দায়িত্ব বন্টন করে দেয়া আছে যাতে গ্রুপের সদস্যদের সমস্যা সমাধানে তাৎক্ষণিক সমাধান করা যায়।
গ্রুপে উপদেষ্টা,কনিকা রাণী সরকার
(ভাইস-প্রেসিডেন্ট, ডিভাইন কেয়ার ফাউন্ডেশন) এডমিন অনিক দে,রতন প্রধান,মিতু মনি ও মডারেটর
সেলিনা পারভিন,রবিন সরকার,তাসু আহমেদ,সুমা খান,মমতা রানি,জান্নাতুল ফেরদৌস, সাবরিনা তানিয়া উদ্যোক্তাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category