1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
স্মার্ট বাংলাদেশ :বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা ‘শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 22, 2024, 11:40 pm

শিরোনামঃ
গৌরবময় পথচলার ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহীতে ক্রিকেট খেলায়কে কেন্দ্র করে মাথায় হাতুড়ির আঘাত; মৃত্যু শয্যায় যুবক রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষানুরাগী, সমাজ সেবক কবির আকন্দ হজ্ব করতে গিয়ে দুবাই বাংলাদেশ কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

স্মার্ট বাংলাদেশ :বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা ‘শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

  • Update Time : Sunday, March 19, 2023
  • 287 Time View

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে ‘স্মার্ট বাংলাদেশ : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা‘শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার শুরুতে দেশীয় সংস্কৃতির দেশাত্মবোধক গানের সাথে একদল নৃত্যশিল্পীর অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এসময় নৃত্যের মধ্যদিয়ে বাংলা ভাষা, মুক্তিযুদ্ধ ও গ্রামীন সংস্কৃতির চিত্র ফুটিয়ে তোলা হয়।

আর্থ সামাজিক ও জীবনমান উন্নয়ন সংস্থা‘সেন্টার ফর পিপলস এন্ড পলিসি’র আয়োজনে আলোচনা সভাটি রবিবার (১৯ মার্চ) বিকেল ৪টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: আসাদুজ্জামান আসাদ।

প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান আসাদ বলেন, প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীতে গভীর শ্রদ্ধা। প্রধানমন্ত্রী প্রায়ই বলে থাকেন,বাঙালি বীরের জাতি। আমরা যুদ্ধ করে দেশ অর্জন করেছি। যে জাতি জীবনের বিনিময়ে রক্ত দিয়ে সংগ্রাম করে দেশ স্বাধীন করে,সেই জাতি কোনোদিনই পিছিয়ে থাকতে পারে না। প্রধানমন্ত্রীর বক্তব্য সার্থক প্রমাণিত হয়েছে। নিম্ন আয়ের দেশ থেকে আমরা আজ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছি।

আমাদের আর্থিক সক্ষমতা আছে বলেই নিজস্ব অর্থায়নে ব্যয়বহুল পদ্মা সেতুর সফল বাস্তবায়ন হচ্ছে,যা ছিল একসময় রূপকথার মতো।পদ্মা সেতুর নির্মাণব্যয় প্রাথমিক যা ধরা হয়েছিল,তার থেকে তিনগুণ বেড়ে সর্বমোট ৩০,১৯৩ কোটি টাকায় এসেছে। যদিও নানা জটিলতা ও সময়ক্ষেপণ এবং মূল সেতুর নকশা বার বার পরিবর্তন করার কারণে এ ব্যয় বেড়েছে। অত্যাধুনিক প্রযুক্তি আর ভূমিকম্প সহনশীল এই সেতুটি বিশ্ব ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে।

তিনি আরো বলেন,অবাক বিস্ময়ে সারা দুনিয়ার মানুষ দেখল,যে দেশের ৩০ লাখ মানুষ নিজের দেশকে স্বাধীন করার জন্য জীবন দিতে পারে,সেই দেশ সব ষড়যন্ত্র মোকাবিলা করে পদ্মা সেতুর মতো এমন সব মেগাপ্রকল্প বাস্তবায়ন করতে পারে,তাও আবার নিজস্ব অর্থায়নে। এর জন্য চাই যোগ্য নেতৃত্ব। দেশ স্বাধীন করতে নেতৃত্ব দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর সেই দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তার কন্যা শেখ হাসিনা।

আরো বলেন, বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে বেরিয়ে মধ্যম আয়ের এবং উন্নয়নশীল দেশের কাতারে শামিল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে করোনা মোকাবিলাসহ পদ্মা সেতুর মতো বড় চ্যালেঞ্জকেও সামাল দিতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব আর প্রশাসনিক রাজনৈতিক প্রজ্ঞায় দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। আমরা আশা করি সরকারের সদিচ্ছা এবং আন্তরিকতা ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশের মর্যাদায় প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন। বলা যায,বঙ্গবন্ধুর চেতনাকে লালন করে শতাব্দী ইতিহাসে বাংলাদেশের নাম চিরস্মরণীয় ও চিরবরণীয় হয়ে থাকবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে ‘স্মার্ট বাংলাদেশ : বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা ‘ বিষয়ে বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামীলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ.ও.ম. নূরুল আলম হিরু মাষ্টার, রাজশাহী জেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ্জাহান আলী বরজাহান,ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ,রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো: শফিকুজ্জামান শফিক সহ রাজশাহী জেলা ও মহানগর থেকে আগত একাধিক গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

সেন্টার ফর পিপলস পলিসি’র সাধারন সম্পাদক মো: জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভপতিত্ব করেন সংস্থাটির সভাপতি হাসিবুর রহমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category