1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
সাংবাদিক নাদিম হত্যায় ইউপি চেয়ারম্যানসহ জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন - dailybanglarpotro
  • June 15, 2024, 3:07 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

সাংবাদিক নাদিম হত্যায় ইউপি চেয়ারম্যানসহ জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

  • Update Time : Sunday, June 18, 2023
  • 219 Time View

এস এম ইকবাল সুমন,রংপুর প্রতিনিধিঃ জামালপুরে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ জড়িত খুনিদের ফাঁসির দাবি জানিয়েছে রংপুরের সাংবাদিক নেতারা। একই সঙ্গে নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থ ওসি ও পুলিশ সুপারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তেরও আহ্বান জানানো হয়েছে।

গতকাল সকাল সোয়া ১১টায় রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এই আহ্বান জানানো হয়। প্রেসক্লাব রংপুরের ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে দশটি সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

প্রেসক্লাব রংপুরের সভাপতি মাহবুব রহমান হাবুর সভাপতিত্বে ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, দৈনিক মায়াবাজারের ব্যবস্থাপনা সম্পাদক সুশান্ত ভৌমিক, এনটিভির সিনিয়র স্টাফ রিপোর্টার একেএম মঈনুল হক, চ্যানেল আইয়ের সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহমেদ, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি আবুল হোসেন বাবলু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশেন রংপুরের সহ সভাপতি আসাদুজ্জামান আফজাল, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন-টিসিএ রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইভান চৌধুরী।

এছাড়াও সংহতি প্রকাশ করে আরো বক্তব্য দেন- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল, নারীনেত্রী ও সংগঠক মঞ্জুশ্রী সাহা প্রমুখ।
এ সময় বক্তারা অবিলম্বে নাদিম হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, যার বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ সরকারদলীয় সংগঠনের প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে, সেই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একের পর এক ছাড় দিয়েছে। এর সুযোগ নিয়েই সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করেছে চেয়ারম্যানসহ তার লোকজন। এর মধ্যদিয়ে প্রমাণ করেছে গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পায়তারা। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, আসামিদের শুধু গ্রেপ্তার করলেই হবে না বিচার যেন প্রশ্নবিদ্ধ না হয়, সেটিও নিশ্চিত করতে হবে। এখন পর্যন্ত সাগর-রুনিসহ আরো যারা বিভিন্ন সময়ে হত্যা, নির্যাতন, অপহরণ ও হয়রানিমূলক মামলার শিকার হয়েছেন, তাদের ব্যাপারে আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। আমরা চাই গণমাধ্যম বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও একই সঙ্গে সাংবাদিকদের কাজের স্বাধীনতা নিশ্চিত করা হোক।

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন গোলাম রব্বানী নাদিম। সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে ১০-১২ জন তার ওপর মামলা করে। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। রাত দেড়টার দিকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সকালে উন্নত চিকিৎসার জন্য মমেক হাসপাতালে পাঠানো হয়।সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ইতোমধ্যে অভিযুক্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকালই সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া থেকে সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আটক করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category