1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
স্পেনে শ্রমিকদের সঙ্গে প্রতারণায় প্রবাসী বাংলাদেশি আরিফুজ্জামান গ্রেফতার, পালাতক জালাল উদ্দিন - dailybanglarpotro
  • June 22, 2024, 10:10 pm

শিরোনামঃ
গৌরবময় পথচলার ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহীতে ক্রিকেট খেলায়কে কেন্দ্র করে মাথায় হাতুড়ির আঘাত; মৃত্যু শয্যায় যুবক রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষানুরাগী, সমাজ সেবক কবির আকন্দ হজ্ব করতে গিয়ে দুবাই বাংলাদেশ কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

স্পেনে শ্রমিকদের সঙ্গে প্রতারণায় প্রবাসী বাংলাদেশি আরিফুজ্জামান গ্রেফতার, পালাতক জালাল উদ্দিন

  • Update Time : Saturday, August 5, 2023
  • 525 Time View

নিজস্ব প্রতিবেদক: শ্রমিকদের সঙ্গে প্রতারণা করায় স্পেনে বাংলাদেশি প্রবাসী আরিফুজ্জামান ভুঁইয়াকে স্পেন পুলিশ গ্রেফতার করলেও ধরাছোঁয়ার বাইরে‌‌। আরও এক সহযোগী প্রতারক‌ জালাল উদ্দিন। দেশটির পালমা দে মাইয়রকা শহর থেকে ওই প্রবাসী বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। স্পেনের জাতীয় দৈনিক ‘Ultima Hora-র’ প্রকাশিত খবরে এমন তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে স্পেনে অভিবাসীদের নিয়মিত হওয়ার নতুন সুযোগ থাকলেও আরও সহজে স্পেনের নাগরিকত্ব পাওয়া যাবে। দুই বছর স্পেনে বসবাস করলে ন্যূনতম ছয় মাসের কর্মকাল প্রমাণসহ সহজ শর্তে রেসিডেন্ট কার্ডের জন্য আবেদন করতে পারবেন যে কেউ। এ ক্ষেত্রে কোনো কন্ট্রাক্টের প্রয়োজন হবে না। ছয় মাসের কম কাজের প্রমাণাদি ন্যূনতম কাজের ক্ষেত্রে শিথিলযোগ বলে বিবেচিত হবে।

গত ২৫ মার্চ সুপ্রিম কোর্টের রায়ে এসব নির্দেশনা দেওয়া হয়েছে। কোর্টের নির্দেশ তক্কা না করে এরপরও গ্রেফতারকৃত আরিফুজ্জামান ভুঁইয়াসহ ও তার সহযোগী প্রতারক জালাল উদ্দিন‌ স্পেনের মাদ্রিদ শহরে‌ বহুদিন থেকে অসহায় শ্রমিকদের নানানভাবে জিম্মি করে আসছিল। বাংলাদেশ থেকে‌ স্পেনে আসা অবৈধ শ্রমিকদের বৈধ করে দেয়ার প্রলোভন দেখিয়ে বিনা পারিশ্রমিকে কাজ করাতেন।

আবার অনেক শ্রমিককে অত্যন্ত কম মজুরিতে তাদের অধীনে কাজ করতে বাধ্য করতেন। এসব অভিযোগের ভিত্তিতে দীর্ঘ তদন্ত শেষে‌ আরিফুজ্জামান ভূঁইয়া‌‌র বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে গ্রেফতার করে দেশটির পুলিশ।

ওই দুই প্রতারক চক্রের সদস্যরা স্পেনে বহুদিন থেকে অবৈধ ব্যবসাসহ সরকারকে কর ফাঁকি দিয়ে আসছিল। এ ছাড়াও মানবপাচারের সাথেও জড়িত তারা বাংলাদেশ থেকে প্রবাসীদের অবৈধভাবে স্পেনে নিয়ে গিয়ে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা বৈধ করার কথা বলে নিতেন এবং টাকা আত্মসাৎ করতেন। স্পেনে গ্রেফতারকৃত প্রবাসী বাংলাদেশি আরিফুজ্জামান ভূঁইয়াকে গ্রেফতার করায় দ্রুত বাংলাদেশে পালিয়ে চলে আসে। আরও নম্বর ওয়ান প্রতারক জালাল উদ্দিন‌,

জানা যায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলার হযরতপুর ইউনিয়ন‌ ও কলাতিয়া ২নং‌ ইউনিয়নের বাসিন্দা ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে কেরানীগঞ্জের স্থানীয় উচ্চপর্যায়ের একজন বিএনপির নেতার এজেন্ট হিসেবে জালাল উদ্দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ব্যক্তিগত ফেসবুক পেইজে গুজব না ছড়িয়ে।

স্পেনের বাংলাদেশি প্রবাসী বিএনপি জামায়াত-শিবিরের এজেন্টদের অর্থের বিনিময়ে বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়িয়ে আসছে দেশের বিরুদ্ধে।

বিস্তারিত জানতে চোখ রাখুন স্পেন থেকে পালিয়ে আসা প্রতারক জালাল উদ্দিনকে খুঁজছে পুলিশ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category