1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
শহীদ জোহার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করলেন শহীদ এএইচএম কামারুজ্জামানের নাত্নী রাসিক মেয়র কন্যা ডা. অর্ণা জামান - dailybanglarpotro
  • June 15, 2024, 2:04 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

শহীদ জোহার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করলেন শহীদ এএইচএম কামারুজ্জামানের নাত্নী রাসিক মেয়র কন্যা ডা. অর্ণা জামান

  • Update Time : Tuesday, February 20, 2024
  • 135 Time View

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ জোহা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মহান স্বাধীনতাযুদ্ধে প্রথম শহীদ বুদ্ধিজীবী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও প্রক্টর ড. শামসুজ্জোহার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে সমাধিতেস্থলে তার স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ, মহানগর ছাত্রলীগ, থানা ও কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দও এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি গণ-অভ্যুত্থানের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তৎকালীন প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক সৈয়দ ড. মোহাম্মদ শামসুজ্জোহা পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে নিজ ক্যাম্পাসেই নিহত হন। তিনিই দেশের প্রথন শহীদ বুদ্ধিজীবী। দিনটি শ্রদ্ধার সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শিক্ষক দিবস’ হিসেবে পালন করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটনের কন্যা ও শহীদ এ এইচএম কামারুজ্জামানের প্রপৌত্রী ডা.আনিকা ফারিহা জামান অর্নার উদ্যোগে নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের ডাঁশমারী স্কুল মোড় ও ৩০ নম্বর ওয়ার্ডের মেহেরচণ্ডী নাজিরের মোড়ে (দুটি স্থানে) মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

ফ্রী ক্যাম্প চিকিৎসা সেবায় উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের ২০জন, ইন্টার্ন চিকিৎসকদের একটি দল ফ্রিতে নগরীর দুইটি ওয়ার্ডে মেডিকেল ক্যাম্প শুরু করেছেন। সেবাভোগীরা প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চিকিৎসাসেবা পাবেন।

এভাবে প্রতিদিন পর্যায়ক্রমে মহানগরীর ৩০টি ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category