1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
শহীদ জোহার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করলেন শহীদ এএইচএম কামারুজ্জামানের নাত্নী রাসিক মেয়র কন্যা ডা. অর্ণা জামান - dailybanglarpotro
  • July 27, 2024, 7:52 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

শহীদ জোহার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করলেন শহীদ এএইচএম কামারুজ্জামানের নাত্নী রাসিক মেয়র কন্যা ডা. অর্ণা জামান

  • Update Time : Tuesday, February 20, 2024
  • 175 Time View

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ জোহা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মহান স্বাধীনতাযুদ্ধে প্রথম শহীদ বুদ্ধিজীবী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ও প্রক্টর ড. শামসুজ্জোহার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে সমাধিতেস্থলে তার স্মরণে ১ মিনিট নিরবতা পালন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নিয়াজ মোর্শেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ, মহানগর ছাত্রলীগ, থানা ও কলেজ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দও এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি গণ-অভ্যুত্থানের সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তৎকালীন প্রক্টর ও রসায়ন বিভাগের অধ্যাপক সৈয়দ ড. মোহাম্মদ শামসুজ্জোহা পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে নিজ ক্যাম্পাসেই নিহত হন। তিনিই দেশের প্রথন শহীদ বুদ্ধিজীবী। দিনটি শ্রদ্ধার সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শিক্ষক দিবস’ হিসেবে পালন করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামান লিটনের কন্যা ও শহীদ এ এইচএম কামারুজ্জামানের প্রপৌত্রী ডা.আনিকা ফারিহা জামান অর্নার উদ্যোগে নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের ডাঁশমারী স্কুল মোড় ও ৩০ নম্বর ওয়ার্ডের মেহেরচণ্ডী নাজিরের মোড়ে (দুটি স্থানে) মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

ফ্রী ক্যাম্প চিকিৎসা সেবায় উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের ২০জন, ইন্টার্ন চিকিৎসকদের একটি দল ফ্রিতে নগরীর দুইটি ওয়ার্ডে মেডিকেল ক্যাম্প শুরু করেছেন। সেবাভোগীরা প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চিকিৎসাসেবা পাবেন।

এভাবে প্রতিদিন পর্যায়ক্রমে মহানগরীর ৩০টি ওয়ার্ডে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category