1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজশাহী নগরীর চৌদ্দপাই থেকে রাবির প্রধান ফটক পর্যন্ত সড়ক - dailybanglarpotro
  • June 15, 2024, 1:00 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

রাজশাহী নগরীর চৌদ্দপাই থেকে রাবির প্রধান ফটক পর্যন্ত সড়ক

  • Update Time : Sunday, November 26, 2023
  • 75 Time View

নিউজ ডেস্ক:তুরস্ক থেকে আনা সুদৃশ্য ও দৃষ্টিনন্দন পোল ও সড়কবাতির আলোয় আলোকিত হলো রাজশাহী মহানগরীর একটি সড়ক। নগরীর তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত সড়কটি সুদৃশ্য ও দৃষ্টিনন্দন পোলে সড়কবাতিতে আলোকায়নের অংশ হিসেবে প্রথম পর্যায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে চৌদ্দপাই ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত আলোকায়নের উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৬ নভেম্বর) রাত সাড়ে ৮টায় নগরীর বিহাস এলাকায় আনুষ্ঠানিকভাবে সড়কটির আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আলোকায়নের দিক দিয়ে রাজশাহী শহরকে বিশ্বমানের শহরে পরিণত করা হচ্ছে। তুরস্ক থেকে আনা সুদৃশ্য ও ডেকোরেটিভ পোল ও সড়কবাতি নগরীর তালাইমারি থেকে কাটাখালি বাজার পর্যন্ত সড়কে স্থাপন করা হচ্ছে। প্রথম পর্যায়ে ৫০টি ডেকোরেটিভ পোলে আলোকায়ন করা হলো। আরো ১০০টি পোল জাহাজে করা আনা হচ্ছে। প্রতিটি পোলে সিটি কর্পোরেশনের মনোগ্রাম ও নাম রয়েছে। এই ধরনের পোল ও সড়কবাতি বাংলাদেশে আমরাই প্রথম এনেছি।

রাসিক মেয়র আরো বলেন, দিনের বেলা পরিচ্ছন্ন ঝকঝকে রাজশাহী আমরা উপহার দিয়েছি। আর রাতের রাজশাহী হচ্ছে আলোকসজ্জিত।এই আলোকায়নে নিরাপত্তা ও নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি পাচ্ছে। সড়কটির কাজ সম্পন্ন শেষ হলে এটি দেখতে আসবেন অনেকে। সড়কের পাশে হোটেল, রেস্তোরা ও কফিশপ তৈরি হবে। সেখানে অনেক কর্মসংস্থানও হবে। আমার নির্বাচনী প্রতিশ্রুতি কর্মসংস্থান সৃষ্টি করা। জাতীয় সংসদ নির্বাচনের পর কর্মসংস্থানের বিষয়ে জোর প্রচেষ্টা চালানো হবে। আপনারা দোয়া করবেন, যাতে আমি এই কাজে সফল হতে পারি।

উদ্বোধনকালে বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী সিটি কর্পোরেশনের ২৯নং ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন সুজা, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজভী আহমেদ ভূঁইয়া, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সহ সংশ্লিষ্টরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৯৩ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত ৪.১০ কিলোমিটার অযান্ত্রিক যানবাহন লেনসহ ৬ লেন সড়ক নির্মাণ কাজ চলমান রয়েছে। ৪.১০ কিলোমিটার সড়কের মাঝে ২ মিটারের সড়ক ডিভাইডার। উভয়পার্শে^ ১০.৫ মিটার সড়ক। সড়কের উভয়পার্শ্বে ৩ মিটার অযান্ত্রিক যানবাহনের লেন ও উভয় পাশে ৩ মিটার ফুটপাত ও ড্রেন নির্মাণ কাজ চলছে। সড়কটিতে রাতে নাগরিকদের নিরাপদে চলাচল এবং নগরীর সৌন্দর্য্য বৃদ্ধিতে সড়কটিতে ১৫০টি সুদৃশ্য সড়কবাতির পোল বসানো হচ্ছে। ডেকোরেটিভ প্রতিটি পোলে থাকছে দুইটি করে বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইট। প্রথম পর্যায়ের রাবির প্রধান ফটকের সামনে থেকে চৌদ্দপাই ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত সড়কে ৫০টি সুদৃশ্য পোলে বিদ্যুৎ সাশ্রয়ী দৃষ্টিনন্দন সড়কবাতির উদ্বোধন করা হলো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category