1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজশাহীর পুঠিয়ায় সরকারি খাল দখল করে প্রভাবশালীর ঘর নির্মান, ক্ষোভে ফুসছেন এলাকাবাসি - dailybanglarpotro
  • June 12, 2024, 4:11 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

রাজশাহীর পুঠিয়ায় সরকারি খাল দখল করে প্রভাবশালীর ঘর নির্মান, ক্ষোভে ফুসছেন এলাকাবাসি

  • Update Time : Saturday, March 25, 2023
  • 275 Time View

বর্ষাকালে পানি নিষ্কাশন চড়ম ব্যাহত হওয়ার আশঙ্কা….

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর পুঠিয়ার ধোপাপাড়ায় সরকারি খালের জমি জবরদখল করে ঘর নির্মানের অভিযোগ উঠেছে স্হানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। ওই ঘর নির্মানের ফলে, এলাকার পানি ওই খাল (দাড়া) দিয়ে নিষ্কাশন ব্যাপক ভাবে বাধাগ্রস্ত হবে বলে ধারনা করা হচ্ছে।

এবছরের (২০২৩ সাল) ফেব্রুআরি মাস থেকে ঘরের কাজ শুরু করে একই বছরের মার্চ মাসে শেষ করে ওই ঘরের কাজ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে যে, ৬নং জিউপাড়া ইউপির ধোপাপাড়া আলিম মাদ্রাসা থেকে যে খাল (দাঁড়া) টি, বাঙাল পাড়ার দিকে গেছে ওই খালটি ধোপাপাড়া গ্রামের চাউল মিল মালিক ও ব্যবসায়ী মৃত, আঃ কুদ্দুসের ছেলে, মোঃ কায়েম উদ্দিন সাগর আরসিসি পিলার দিয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠানের সাথে, নিজ জমি ও সরকারি খালের জমি দখল করে ঘর নির্মান করেছেন। এতে করে বর্ষাকালে ওই খাল দিয়ে ওই এলাকার পানি নিষ্কাশন ব্যাপক ভাবে ব্যাহত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। খালের মধ্যে ঘর নির্মানের কারনে এলাকাবাসির মধ্যে ক্ষোভও দেখা গেছে। এই বিষয়ে এলাকাবাসির মধ্যে কেউই ভয়ে প্রকাশে মুখ খুলতে চাচ্ছেনা।

খালের ভিতর ঘর নির্মানের বিষয়ে জানতে চাইলে কায়েম উদ্দিন সাগর বলেন, আপনারা দেখেন আমি আমার জমিতে ঘর নির্মান আর অল্প একটু সরকারের জমিতে ঘর আছে। ঘরের অল্প একাংশ আছে সরকারি জমিতে, এছাড়া পুরো ঘরই আমার জমিতে আছে। আর যদি কখনো সরকারের সমস্যা হয় তাহলে ঘর ভেঙ্গে সরকারকে ছেড়ে দিবো।

এই বিষয়ে জানতে চাইলে স্হানীয় ইউপি সদস্য মোঃ শামিম হোসেন বলেন, বিষয়টা আমি নিজেও জানি, আবার অনেকেই আমাকে বলেছেন। ঘর নির্মানের সময় আমি সাগরকে নিষেধ করেছি। তবুও সে খালের মধ্যে ঘর নির্মান করেছে।

এই বিষয়ে জানতে মুঠোফোন যোগাযোগ করা হলে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার, নুরুল হাই মোহাম্মাদ আনাছ তিনি বলেন, এখনো কোনো অভিযোগ পাইনি। গ্রামবাসিরা যদি অভিযোগ দেয় তাহলে তদন্ত করে আইনানুগ ব্যবস্হা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category