1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ - dailybanglarpotro
  • July 14, 2024, 8:41 pm

শিরোনামঃ
ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে হারানো বিজ্ঞপ্তি পঞ্চগড়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টায় পিটিয়ে তৃতীয় লিঙ্গের এক বাংলাদেশীর হাত ভেঙে দিল বিএসএফ শার্শায় দেনার দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা

রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ

  • Update Time : Sunday, June 23, 2024
  • 34 Time View

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলা ৫ নং ঝালুকা ইউনিয়নের সাইবাড় মৌজায় জালাল উদ্দীন দিং এর ১০ বিঘার ১ টি পুকুর (২) বছর মেয়াদী মো: মকিদ আলী (৪০), পারিলার মো: ওবাইদুর রহমান (৩৫) দুইজন পার্টনার শিপে পুকুরের পাড়ে থাকা ৩ বছর বয়সের ৪০০টি চারা আমগাছ সহ ভোগ করার মর্মে লিজ নেয়। পুকুর টি লিজ নেওয়া পর থেকে দুইজন পার্টনার লিজ কারী অধিক মনফার আশায় পুকুর মালিক জালাল উদ্দীন দিং কে পুকুরের পাড় সংস্কার করার প্রস্তাব দেয় লীজ কারীরা।

পুকুর মালিক গন লীজ কারীকে বলেন, আপনারা পুকুর লিজ নিয়েছেন সব দেখে শুনে (২) বছর মেয়াদে পুকুরে মাছ চাষের জন্যে। সংস্কারের জন্য নয়, সংস্কার করার প্রয়োজন হলে পুকুর মালিক গন, আপনাদের লিজের মেয়াদ শেষ হলে বসে সিদ্ধান্ত নিবে। এই কথা শুনে পুকুর লিজ কারী মো: মকিদ আলী ও মো: ওবায়দুর রহমান, পুকুর মালিক জালাল উদ্দীন দিং এর প্রতি ক্ষিপ্ত হয়ে গত ১৫/০৬/২০২৪ ইং তারিখে জালাল উদ্দীন দিং এর ক্ষতি সাধনের জন্যে পুকুর লীজ কারীরা, পুকুর মালিক কে না জানিয়ে জোর পূর্বক পুকুরের চার পাশে থাকা প্রায় ৪০০ টি আমগাছ কেটে ফেলে। এতে পুকুর মালিক গনের প্রচুর পরিমাণ ক্ষতি সাধিত হয়।

আমগাছ গুলো কেটে ফেলার সংবাদ পেয়ে পুকুর মালিক জালাল উদ্দীন দিং পুকুর লিজ কারী মো: মকিদ আলী ও মো: ওবায়দুর রহমান কে আমগাছ গুলো কাটার কারণ জিজ্ঞেস করলে, পুকুর লিজ কারী মোঃ মকিদ আলী ও মোঃ ওবায়দুর রহমান পুকুর মালিক জালাল উদ্দীন দিং কে হুমকি দিয়ে বলেন, আমরা আম গাছ গুলো কেটেছি, আপনাদের যা করা তা করে নিন। এই কথা শুনার পরে জালাল উদ্দীন দিং ৫ নং ঝালুকা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আক্তার আলীর কাছে ন্যায় বিচার চান। চেয়ারম্যান সাহেব সকল ঘটনার বর্ণনা শুনার পরে,ইউনিয়ন পরিষদে একটি লিখত অভিযোগ দায়ের করার পরামর্শ দেন।

পুকুর মালিক জালাল উদ্দীন দিং চেয়ারম্যান সাহেব এর নিকট গত ২০/০৬/২০২৪ ইং তারিখে একটি অভিযোগ দাখিল করেন।

থানা সূত্রে জানা যায়, পুকুর মালিক জালাল উদ্দীন দিং ৪০০টি আমগাছ কাটা বাবদ দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ বরাবর, একটি লিখত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগ নং-১৩১, তাং-২১/০৬/২০২৪ ইং।

এই ঘটনার বিষয়ে জানার জন্য মোঃ মকিদ আলীর বাসায় জান, মকিদ আলীর ছেলে বলেন বাবা বাসায় নেই, মো: মকিদ আলী ও মো: ওবায়দুর রহমান এর মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করলেও তাদের কোন সাড়া শব্দ মিলেনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category