1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজশাহীতে ফিস্টুলা বিষয়ক বিভাগের সভা অনুষ্ঠিত ফিস্টুলা বিষয়ে গসচেতনতা গড়ে তুলতে হবে - dailybanglarpotro
  • June 12, 2024, 3:40 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

রাজশাহীতে ফিস্টুলা বিষয়ক বিভাগের সভা অনুষ্ঠিত ফিস্টুলা বিষয়ে গসচেতনতা গড়ে তুলতে হবে

  • Update Time : Tuesday, December 5, 2023
  • 85 Time View

আশিকুল ইসলাম, রাজশাহীঃরাজশাহীতে ফিস্টুলা বিষয় এক বিভাগীয় সভায় বক্তারা ফিস্টুলা বিষয়ে গণসচেতনতা তৈরির উপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন গতকাল সকালে রাজশাহী বিভাগীয় পরিচালক স্বাস্থ্যের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের কারিগরি সহযোগিতায় ও LAMB-UNFPA-FREE-PROJECT এর মাধ্যমে বিভাগীয় পর্যায়ের এ সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ডক্টরঃ দেওয়ান মোঃ হুমায়ুন কবির। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আনোয়ারুল কবিরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় পরিবার পরিকল্পনা দপ্তরের পরিচালক এনামুল হক। সভায় ল্যাম্ব এর পক্ষে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন উপস্থাপন করেন ডাঃ মোনালিসা বকুল, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার, ল্যাম্ব। এছাড়াও ল্যাম্বের রাজশাহী জেলা সমন্বয়কারী মোঃ রুহুল আমীন মৃধা এবং পাবনা জেলা সমন্বয়কারী সরলা মুরমু উপস্থিত ছিলেন। সভায় রাজশাহী বিভাগের সকল জেলার সিভিল সার্জন এবং পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক গন উপস্থিত ছিলেন।

সভায় প্রসব জনিত ফিস্টুলা রোগীদের বর্তমান অবস্থা ও এই ধরনের রোগী কমিয়ে আনার বিষয়ে আলোচনা করা হয়। সভায় বক্তারা এই বিষয়ে গনসচেতনতা তৈরীর বিষয়ে জোর দেন। বিশেষ বাল্য বিবাহ কমিয়ে আনা এবং প্রাতিষ্ঠানিক ডেলিভারী বাড়ানোর মাধ্যমে প্রসব জনিত ফিস্টুলা কমিয়ে আনা সম্ভব। শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ব্যাপক প্রচারনা চালানোর বিষয়ে দিক নির্দেশনা প্রদান করা হয়। সভায় সিভিল সার্জন এবং পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক গনকে মাঠপর্যায়ে তাদের নিয়ন্ত্রিত উপজেলা এবং জেলা পর্যায়ের মাসিক মিটিং সহ বিভিন্ন আলোচনা সভায় প্রসবজনিত ফিস্টুলা বিষয়ে আলোচনা করার নির্দেশনা প্রদান করা হয় সভায়।

রাজশাহী
০৫/১২/২০২৩

Please Share This Post in Your Social Media

More News Of This Category