1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
রাজনৈতিক সম্প্রীতির লক্ষ্যে ময়মনসিংহে কমিউনিটি টাউন হল মিটিং অনুষ্ঠিত - dailybanglarpotro
  • July 27, 2024, 2:58 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

রাজনৈতিক সম্প্রীতির লক্ষ্যে ময়মনসিংহে কমিউনিটি টাউন হল মিটিং অনুষ্ঠিত

  • Update Time : Friday, October 27, 2023
  • 111 Time View

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহে রাজনৈতিক সম্প্রীতি উন্নয়নে করণীয় শীর্ষক সভার আয়োজন করে মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ), ময়মনসিংহ। ২৬ অক্টোবর, বৃহস্পতিবার ময়মনসিংহ মহানগরীর একটি কনভেনশন সেন্টারে রাজনৈতিক সমৃদ্ধির ঐতিহ্যকে অক্ষুন্ন রাখার লক্ষ্যে প্রধান তিনটি রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ এবং যুব ও নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে এ সভার আয়োজন করা হয়।

সভায় ময়মনসিংহে প্রধান তিন দলের কাছে রাজনৈতিক সম্প্রীতি বজায় রাখার প্রতিশ্রুতি চান নাগরিক সমাজ ও যুব জনগোষ্ঠীর প্রতিনিধিরা। একে অপরের প্রতি শ্রদ্ধাশীল থাকার পাশাপাশি দ্বন্ধ নিরসনের ক্ষেত্রে ক্ষেত্রে নিজ দল এবং অন্য দলের নেতা কর্মীদের প্রতি শ্রদ্ধাশীল থেকে বক্তব্য প্রদান করা, সবসময় এক দল অন্য দল সম্পর্কে গঠনমূলক সমালোচনা করা, উস্কানিমূলক বক্তব্য প্রদান থেকে বিরত থাকা, দলীয় সভা-সমাবেশ আয়োজনে নিরাপদ দূরত্ব বজায় রাখা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ দল ও অন্যদের সম্পর্কে অসম্মানজনক মন্তব্য প্রদান থেকে বিরত থাকার বিষয়ে সভায় আলোচনা করা হয়। এছাড়া সভায় ময়মনসিংহের রাজনৈতিক সম্প্রীতি জোরদার করতে রাজনৈতিক দল, মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম, নাগরিক সমাজ ও গণমাধ্যম কি ভূমিকা রাখতে পারে, সেসব বিষয়ে দলগুলোর নীতি নির্ধারকদের দৃষ্টি আকর্ষণের জন্য “এক হাজার” গণস্বাক্ষর সম্বলিত একটি দাবীনামা দলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট তুলে ধরা হয়।

রাজনৈতিক দলগুলোর নেতৃবৃন্দ এসব দাবির সাথে একমত পোষণ করেন।মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএএফ)- একটি বহুদলীয় স্বেচ্ছাসেবী রাজনৈতিক ফোরাম যা বাংলাদেশের প্রধান তিনটি রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি ও জাতীয় পার্টির সদস্যদের নিয়ে গঠিত, ফোরামটির সদস্যরা জনস্বার্থে স্থানীয় বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করতে একসাথে কাজ করছেন। ইউএসএআইডি’র অর্থায়ানে পরিচালিত ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ” স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ ” প্রকল্পের সহযোগিতায় এমএএফ গঠিত হয়।
এমএএফ ময়মনসিংহের সভাপতি ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সুমন চন্দ্র ঘোষ এর সভাপতিত্বে এবং এমএএফ ময়মনসিংহের সাধারণ সম্পাদক ময়মনসিংহ জেলা জাতীয়তাবাদী তাঁতী দলের সাবেক সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদের এর উপস্থিতিতে এ সভায় স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মমনসিংহ অঞ্চলের সিনিয়র রিজিউনাল ম্যানেজার নার্গিস আক্তার।
এ সময় এমএএফ এর কার্যক্রম তুলে ধরেন সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ। সভার কার্যক্রম পরিচালনা করেন এমএএফ ময়মনসিংহের আনোয়ারুল হক রিপন, এ.কে.এম মাহবুবুল আলম, ফরিদা ইয়াসমিন পারভীন ও অধ্যাপক দিলরুবা সারমীন।
রাজনৈতিক সম্প্রীতির লক্ষ্যে ময়মনসিংহে কমিউনিটি টাউন হল মিটিংয়ের সভাপতি সুমন চন্দ্র ঘোষ অনুষ্ঠানের সমাপনীতে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে ইউএসএআইডি ও ডেমোক্রেসি ইন্টারন্যাশানলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category