1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম - dailybanglarpotro
  • July 27, 2024, 3:15 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

যোগদান করলেন গাজীপুর মেট্রোপলিটন কমিশনার মাহবুব আলম

  • Update Time : Tuesday, June 6, 2023
  • 253 Time View

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি: মঙ্গলবার সকালে দায়িত্ব বুঝে নিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নতুন কর্মস্থলে যোগদান করেছেন মোঃ মাহবুব আলম। যোগদানের পরপরই তিনি জিএমপির সকল স্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করার পাশাপাশি মতবিনিময় করেছেন স্থানীয় মিডিয়াকর্মীদের সাথে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নয়া পুলিশ কমিশনার মোঃ মাহবুব আলম ১৯৭৩ সালে কুমিল্লার জেলার হোমনার খোদে দাউদপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৯৯ সালে ১৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন।

প্রায় ২৪ বছরের চাকুরি জীবনে পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন জনাব মাহবুব আলম। ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ডিবি), অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) সহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি অ্যাডিশনাল ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ পুলিশের নবাগত ইউনিট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গঠন প্রণালীর কাজে বিশেষভাবে নিয়োজিত ছিলেন। নতুন এই ইউনিটের প্রাথমিক অবকাঠামোগত উন্নয়ন তাঁর হাতেই সাধিত হয়। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দায়িত্ব পালনকালে তিনি সাহসী এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ দুই বার প্রেসিডেন্ট পুলিশ পদক ‘পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ মেডেল ‘বিপিএম’ একবার আইজিপি ব্যাজ পদকে ভূষিত হয়েছেন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশে যোগদানের পূর্বে তিনি এপিবিএন এর ডিআইজি (অপারেশনস্) হিসেবে নিয়োজিত ছিলেন।

গত ৩১ মে জননিরাপত্তা বিভাগের আদেশে তাঁকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে তিনি দায়িত্বভার গ্রহণ করেন। মোঃ মাহবুব আলম যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, ভারত, ফ্রান্স, আর্জেন্টিনা ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত মোঃ মাহবুব আলম ও তাঁর সহধর্মিনী দেলোয়ারা বেগম এক পুত্র ও দুই কন্যা সন্তানের গর্বিত পিতা-মাতা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category