1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
মা'সহ ৬ বছরের শিশু আড়াইহাজারে এসিডদগ্ধের ঘটনায় শহরে মানববন্ধন - dailybanglarpotro
  • June 15, 2024, 2:47 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

মা’সহ ৬ বছরের শিশু আড়াইহাজারে এসিডদগ্ধের ঘটনায় শহরে মানববন্ধন

  • Update Time : Wednesday, July 5, 2023
  • 263 Time View
ফাতেমা আক্তার মাহমুদা ইভা, নারায়ণগঞ্জ বিশেষ প্রতিনিধি: ৬ বছরের শিশু ও মাকে আড়াইহাজারে উপজেলার গোপালদী পৌরসভায় এসিডদগ্ধেট ঘটনায় আসামীদের দ্রুত গ্রেফতারের প্রতিবাদে শহরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৫ জুলাইবিকেল সাড়ে ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এসিডদগ্ধ নারীদের সহায়তায় প্রথম আলো সহায়ক তহবিলের উদ্যোগে ও নারায়ণগঞ্জ বন্ধুসভার সহযোগিতায় এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
গত ২৩ জুন আড়াইহাজারে গোপালদীর গায়েনপাড়া গ্রামের মোর্শেদা আক্তার(২৫) ও তার কন্যা মারিয়া আক্তার(৬) তার পৈত্রিক বাসায় রাত সাড়ে ৮টায় ঘুমান্ত অবস্থায় তার দ্বিতীয় স্বামী খোকন মিয়া(৫৫) এসিড নিক্ষেপ করে দগ্ধ করে।খোকন মিয়া পেশায় রাজমিস্ত্রি। মোর্শেদা আক্তারের দ্বিতীয় স্বামী খোকন মিয়া।পারিবারিক কলহের জেরে মোর্শেদা তার পিতার বাসায় অবস্থান নেয়। ঘটনার দিন খোকন মিয়া তার শুশুরবাড়ি বিকেল থেকেই অবস্থান করেন।রাতে স্ত্রী ও সৎ কন্যা ঘুমন্ত অবস্থায় সিরিজের মাধ্যমে জানালা দিয়ে তাদের উপর এসিড নিক্ষেপ করে। এসিডে মোর্শেদার পা ও মারিয়ার মুখ ঝলসে যায়।
তাৎক্ষণিক চিৎকার শুনে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক ইন্সটিটিউটে পাঠানো হয়। এসিডদগ্ধ সহায়তায় প্রথম আলো সহায়ক তহবিলের সহায়তায় এসিডদগ্ধে আহত মোর্শেদা ও তার মেয়ে মারিয়ার চিকিৎসার চলছে।
এঘটনায় আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও অভিযোগ ত্রুটিযুক্ত আছে বলে মামলা হিসেবে গ্রহন করেনি থানায়।ঘটনার ১০ দিন পর গত ৪ জুলাই এসিডদগ্ধের ঘটনায় খোকন মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরো চারজনের নাম দিয়ে থানায় মামলা হয়।
এসিড নিক্ষেপের ঘটনায় প্রথম আলো এসিডদগ্ধ নারীদের সহায়তায় সহায়ক তহবিলের উদ্যোগে আসামীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা দ্রুত মামলা গ্রহন না করায় এবং আসামীদের গ্রেফতার না করায় এর তীব্র নিন্দা জানাই। একই সাথে আসামীদের গ্রেফতার ও তাদের বিচারের আওতায় এনে শাস্তি দাবী করেন।
এসময় প্রথম আলো নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মজিবুল হক তালুকদারের সভাপতিত্বে জেলা সংবাদদাতা গোলাম রাব্বানী শিমুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানি শঙ্কর রায়, মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার লিগ্যাল এইড সম্পাদক শাহানা বেগম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সভাপতি মিমি পূজা দাস,নারী সংহতি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নাজমা বেগম ও প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ জেলার সভাপতি মনিকা আক্তার।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা সদস্য সচিব সুলতানা আক্তার, ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মানিক মুনা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি মুন্নি সরদার,প্রথম আলো বন্ধুসভা নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি আফরিন সুলতানা জেমী , সাব্বির আল ফাহাদ, উজ্জ্বল উচ্ছ্বাস, সাধারণ সম্পাদক নয়ন আহমেদ, সহ-সভাপতি মিরাজ রেজা, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান সোয়ান, অর্থ সম্পাদক মৌন লাকী,মুক্তিযুদ্ধ ও গবেষনা সম্পাদক ইমরান নাজির। নারায়ণগঞ্জ জেলা নারী সাংবাদিক সংস্থা ফাতেমা আক্তার মাহমুদা ইভা প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category