1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 12, 2024, 3:18 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • Update Time : Friday, October 27, 2023
  • 108 Time View

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহকে রাজনৈতিক সৌহার্দ্যের দৃষ্টান্ত হিসেবে গড়ে তুলতে অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর, ২০২৩) ময়মনসিংহ মহানগরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত “রাজনৈতিক সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা” শীর্ষক এক পরিকল্পনা থেকে এই অঙ্গীকার ব্যক্ত করা হয়।

শিক্ষ-সংস্কৃতি, ইতিহাস-ইতিহ্যের লীলাভূমি খ্যাত ময়মনসিংহের রাজনীতিতে সম্প্রীতি ও সৌহার্দ্য চর্চার ইতিহাস অনেক পুরাতন। সে চর্চাকে আরো এগিয়ে নিতে দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সদস্যদের নিয়ে গঠিত মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) ময়মনসিংহ-এর উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পাশাপাশি এতে অংশ নেন জেলার যুব জনগোষ্ঠীর প্রতিনিধিও।

কর্মশালায় রাজনৈতিক সৌহার্দ্যের ধারণা এবং সৌহার্দপূর্ণ রাজনীতি চর্চার গুরুত্ব ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং আগামী দিনে ময়মনসিংহ রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতিকে আরো শক্তিশালী করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

ইউকে এইড এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত বাংলাদেশ স্ট্রেনদেনিং পলিটিকাল অ্যাকাউন্টাবিলিটি ফর সিটিজেন এমপাওয়ারমেন্ট (বি-স্পেইস) প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ), ময়মনসিংহ -এর সভাপতি, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সুমন চন্দ্র ঘোষের সভাপতিত্বে এবং এমএএফ ময়মনসিংহের সাধারণ সম্পাদক, ময়মনসিংহ জেলা তাতী দলের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদের উপস্থিতিতে এ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের সিনিয়র রিজিউনাল ম্যানেজার নার্গিস আক্তার। কর্মশালায় অংশগ্রহণকারী একজন যুব প্রতিনিধি জাহাঙ্গীর আলম মহসীন বলেন, রাজনৈতিক সৌহার্দ্য ও সংস্কৃতি চর্চা বৃদ্ধিকল্পে দেশের বৃহত্তর জনগোষ্ঠী তরুণ সমাজকে এগিয় আসতে হবে, এক্ষেত্রে এমএএফ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এসময় এমএএফ সভাপতি সুমন চন্দ্র ঘোষ এ কর্মশালার গুরুত্ব তুলে ধরে বলেন, ময়মনসিংহ অঞ্চলে রাজনৈতিক সহাবস্থান, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখার স্বার্থে এমএএফ সামাজিক-সাংস্কৃতিক- স্বেচ্ছাসেবী সংস্থার নেতৃত্ব দেওয়া তরুণদেরকে সাথে নিয়ে আগামী দিনগুলোতেও একসাথে কাজ করবে।
এমএএফ ময়মনসিংহের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ বলেন, আজকের তরুণরাই আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে,তাই এতদ্বঞ্চলে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সম্পর্ক বজায় রাখতে এমএএফ তরুণদেরকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবে।
উল্লেখ্য ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালায় মাল্টি-পার্টি এডভোকেসি ফোরাম ময়মনসিংহের নেতৃবৃন্দ সহ সামাজিক-সাংস্কৃতিক- স্বেচ্ছাসেবী সংগঠনের উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category