1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • July 27, 2024, 3:01 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • Update Time : Friday, October 27, 2023
  • 144 Time View

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহকে রাজনৈতিক সৌহার্দ্যের দৃষ্টান্ত হিসেবে গড়ে তুলতে অঙ্গীকার ব্যক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর, ২০২৩) ময়মনসিংহ মহানগরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত “রাজনৈতিক সংস্কৃতি এগিয়ে নেওয়ার পরিকল্পনা” শীর্ষক এক পরিকল্পনা থেকে এই অঙ্গীকার ব্যক্ত করা হয়।

শিক্ষ-সংস্কৃতি, ইতিহাস-ইতিহ্যের লীলাভূমি খ্যাত ময়মনসিংহের রাজনীতিতে সম্প্রীতি ও সৌহার্দ্য চর্চার ইতিহাস অনেক পুরাতন। সে চর্চাকে আরো এগিয়ে নিতে দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সদস্যদের নিয়ে গঠিত মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ) ময়মনসিংহ-এর উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পাশাপাশি এতে অংশ নেন জেলার যুব জনগোষ্ঠীর প্রতিনিধিও।

কর্মশালায় রাজনৈতিক সৌহার্দ্যের ধারণা এবং সৌহার্দপূর্ণ রাজনীতি চর্চার গুরুত্ব ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং আগামী দিনে ময়মনসিংহ রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতিকে আরো শক্তিশালী করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

ইউকে এইড এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত বাংলাদেশ স্ট্রেনদেনিং পলিটিকাল অ্যাকাউন্টাবিলিটি ফর সিটিজেন এমপাওয়ারমেন্ট (বি-স্পেইস) প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম (এমএএফ), ময়মনসিংহ -এর সভাপতি, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সুমন চন্দ্র ঘোষের সভাপতিত্বে এবং এমএএফ ময়মনসিংহের সাধারণ সম্পাদক, ময়মনসিংহ জেলা তাতী দলের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদের উপস্থিতিতে এ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের সিনিয়র রিজিউনাল ম্যানেজার নার্গিস আক্তার। কর্মশালায় অংশগ্রহণকারী একজন যুব প্রতিনিধি জাহাঙ্গীর আলম মহসীন বলেন, রাজনৈতিক সৌহার্দ্য ও সংস্কৃতি চর্চা বৃদ্ধিকল্পে দেশের বৃহত্তর জনগোষ্ঠী তরুণ সমাজকে এগিয় আসতে হবে, এক্ষেত্রে এমএএফ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এসময় এমএএফ সভাপতি সুমন চন্দ্র ঘোষ এ কর্মশালার গুরুত্ব তুলে ধরে বলেন, ময়মনসিংহ অঞ্চলে রাজনৈতিক সহাবস্থান, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখার স্বার্থে এমএএফ সামাজিক-সাংস্কৃতিক- স্বেচ্ছাসেবী সংস্থার নেতৃত্ব দেওয়া তরুণদেরকে সাথে নিয়ে আগামী দিনগুলোতেও একসাথে কাজ করবে।
এমএএফ ময়মনসিংহের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ বলেন, আজকের তরুণরাই আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে,তাই এতদ্বঞ্চলে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সম্পর্ক বজায় রাখতে এমএএফ তরুণদেরকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবে।
উল্লেখ্য ময়মনসিংহে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা শীর্ষক কর্মশালায় মাল্টি-পার্টি এডভোকেসি ফোরাম ময়মনসিংহের নেতৃবৃন্দ সহ সামাজিক-সাংস্কৃতিক- স্বেচ্ছাসেবী সংগঠনের উল্লেখযোগ্য সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category