1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল এন্ড ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত - dailybanglarpotro
  • July 27, 2024, 8:56 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল এন্ড ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • Update Time : Tuesday, February 27, 2024
  • 165 Time View

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে নারীদের ইলেকট্রিক্যাল ও ইন্সস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ গত ১৮ ফেব্রুয়ারি – ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়।

জয়িতা ফাউন্ডেশন-মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে, কারুপণ্য উন্নয়ন সংস্থা-ঠাকুরগাঁও এর পরিচালনায় পিছিয়ে পড়া পরিবারের নারীদের মধ্য হতে ২০জন নারীকে গোধূলি নারী কল্যাণ সংস্থা,ময়মনসিংহ এর সার্বিক ব্যবস্থাপনায় পাঁচ দিনব্যাপী ইলেকট্রিক্যাল এন্ড ইনস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

গত ১৮ ফেব্রুয়ারি সকালে ময়মনসিংহ নগরীর ঢোলাদিয়াস্থ গোধূলি নারী কল্যাণ সংস্থার প্রশিক্ষণ মিলনায়তনে ইলেকট্রিক্যাল এন্ড ইনস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক প্রশিক্ষণের ঊদ্ধোধনী অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণ শুরু হয় এবং ২৪ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠান ও ইলেকট্রিক্যাল মেইনটেনেন্স টুলস বিতরণের মাধ্যমে প্রশিক্ষণ কর্মসূচির সমাপ্তি ঘটে।

প্রশিক্ষণ পরিচালনকারী সংস্থাটির সূত্রে জানা যায়, ইলেকট্রিক্যাল এন্ড ইনস্টলেশন মেইনটেনেন্স বিষয়ক পাঁচদিনব্যাপী প্রশিক্ষণের মধ্যে ইলেকট্রিক্যাল এন্ড ইনস্টলেশন মেইনটেনেন্স বিষয়ে বিশেষ জ্ঞান দেয়া হয়েছে যাতে নারীরা কর্ম করে স্বাবলম্বী হয়ে নিজের পায়ে দাঁড়াতে পারে। প্রশিক্ষণ শেষে ২০ জনের মাঝে ইলেকট্রিক্যাল মেইনটেনেন্সের প্রয়োজনীয় টুলস প্রদান করা হয়; যা তাদের স্বাবলম্বী ও আত্মকর্মসংস্থানী জীবন গড়তে সাহায্য করবে।

প্রশিক্ষণ কার্যক্রমের ভার্চুয়ালি উদ্বোধন করেন কারুপণ্য উন্নয়ন সংস্থার চেয়ারম্যান চন্দনা ঘোষ ও গোধূলি নারী কল্যাণ সংস্থার চেয়ারম্যান সৈয়দা সেলিমা আজাদ।
গোধূলি নারী কল্যাণ সংস্থার পরিচালক সুমন চন্দ্র ঘোষ প্রশিক্ষণ কার্য়ক্রমের উদ্ধোধনী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কারুপণ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ঠাকুরগাঁও এর ইলেকট্রিক্যাল ট্রেইনার আনিছুল ভুঁইয়া। প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষক নূর আলম উপস্থিত থেকে ইলেকট্রিক্যাল টুলস বিতরণ করেন।

এ ব্যাপারে জানতে চাইলে গণমাধ্যমকে আয়োজক সংস্থার কর্মকর্তাগণ বলেন, নারী উদ্যোক্তার সংখ্যা বাড়লেও তারা সুঁই,সুতা নিয়ে পড়ে থাকে, তাই তাদের স্মার্ট উদ্যোক্তা হিসেবে তৈরি করার লক্ষ্যে আমরা ইলেকট্রিক্যাল উপর প্রশিক্ষণের আয়োজন করেছি। আমরা চাই নারীরা সর্বক্ষেত্রে স্মার্ট হোক। তার অন্যের উপর নির্ভর না হয়ে নিজের পায়ে দাঁড়াক। সকলের সহযোগিতা পেলে আমাদের এসব কর্মসূচি চলমান থাকবে। প্রশিক্ষণে উপস্থিত নারী প্রশিক্ষণার্থীগণ এই প্রশিক্ষণ কর্মসচিকে অত্যন্ত কার্যকরী ও ফলপ্রসূ বলে অভিমত ব্যক্ত করেন এবং আয়োজক সংস্থা ও জয়িতা ফাউন্ডেশন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category