1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বিশ্বের সবচেয়ে ধনী আমিরাতের রাজ পরিবারের যত সম্পদ - dailybanglarpotro
  • June 12, 2024, 3:09 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

বিশ্বের সবচেয়ে ধনী আমিরাতের রাজ পরিবারের যত সম্পদ

  • Update Time : Monday, January 22, 2024
  • 40 Time View

আন্তর্জাতিক ডেস্ক:সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাজপরিবার বিশ্বের শীর্ষ ধনী পরিবার। এই পরিবারের প্রধান হলেন দেশটির প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। পরিবারটির রয়েছে অঢেল সম্পদ।

আমিরাতের প্রেসিডেন্ট প্রাসাদের মূল্য ৫ হাজার কোটি টাকারও বেশি। এছাড়া পরিবারটির রয়েছে আটটি ব্যক্তিগত জেট বিমান ও একটি ফুটবল ক্লাবের মালিকানা।আরব আমিরাতের শাসক শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান তিনি মোহাম্মদ বিন জায়েদ নামেও পরিচিত। আল নাহিয়ানরা ১৮ ভাই ও ১১ বোন। এছাড়া তার ৯ সন্তান ও ১৮ নাতি-নাতনি রয়েছে।

এই রাজপরিবার বিশ্বের প্রায় ছয় শতাংশ তেলের মালিক। এছাড়া ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাব, গায়িকা রিহানার বিউটি ব্র্যান্ড ফেন্টি থেকে ইলন মাস্কের স্পেস এক্সসহ বেশ কয়েকটি বিখ্যাত কোম্পানিতে অংশীদারিত্ব রয়েছে।

প্রেসিডেন্টের ছোট ভাই শেখ হামাদ বিন হামদান আল নাহিয়ানের কাছে ৭০০টিরও বেশি গাড়ির সংগ্রহ রয়েছে। এর মধ্যে বিশ্বের সবচেয়ে বড় এসইউভিসহ পাঁচটি বুগাতি ভেরন, একটি ল্যাম্বরগিনি রেভেনটন, একটি মার্সিডিজ বেঞ্জ সিএলকে জিটিআর, একটি ফেরারি ৫৯৯এক্সএক্স ও একটি ম্যাকলারেন এমসি১২।
আবুধাবির সোনালী কাসর আল-ওয়াতান প্রেসিডেন্ট প্রাসাদে বসবাস করে রাজপরিবার। সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় মালিকানাধীন কয়েকটি প্রাসাদের মধ্যে এটি সবচেয়ে বড়। প্রায় ৯৪ একরজুড়ে বিস্তৃত ও বৃহৎ গম্বুজবিশিষ্ট প্রাসাদে ৩ লাখ ৩৫ হাজার স্ফটিকের তৈরি ঝাড়বাতি রয়েছে।প্রেসিডেন্টের ভাই তাহনউন বিন জায়েদ আল নাহিয়ান পরিবারের প্রধান বিনিয়োগ কোম্পানির মূল্য গত পাঁচ বছরে প্রায় ২৮ হাজার শতাংশ বেড়েছে। কোম্পানিটি বর্তমানে ২৩৫ বিলিয়ন ডলার মূল্যের কৃষি, জ্বালানি, বিনোদন ও সামুদ্রিক ব্যবসা পরিচালনা করছে।
সংযুক্ত আরব আমিরাত ছাড়াও দুবাইয়ের রাজপরিবারের সদস্যরা প্যারিস ও লন্ডনসহ বিশ্বের আরও অনেক দেশে সম্পদ রয়েছে।২০১৫ সালে নিউইয়র্কের এক প্রতিবেদন অনুসারে, দুবাই রাজপরিবারের যে সম্পদ রয়েছে তা ব্রিটিশ রাজপরিবারের সম্পদের সমান।২০০৮ সালে রাজপরিবারের মালিকানাধীন কোম্পানি আবুধাবি ইউনাইটেড গ্রুপ ২ হাজার ৮০০ কোটি টাকায় ব্রিটেনর জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যানচেস্টার সিটি কিনে নেন। ম্যানচেস্টার ফুটবল দলকে পরিচালনা করে থাকে সিটি ফুটবল গ্রুপ। ওই কোম্পানিতে দুবাই রাজপরিবারের শেয়ার প্রায় ৮১ শতাংশ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category