1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বিদেশি ঋণের প্রকল্পে নজরদারি বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ - dailybanglarpotro
  • July 27, 2024, 6:26 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

বিদেশি ঋণের প্রকল্পে নজরদারি বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • Update Time : Sunday, January 28, 2024
  • 190 Time View

মোহাম্মদ আরমান চৌধুরী:বৈদেশিক অর্থায়নভুক্ত চলমান প্রকল্পগুলোর দিকে বেশি নজরদারি দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই সব প্রকল্পগুলোর নজরদারি ও তদারকি বাড়াতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের নেতৃত্বে গঠিত কমিটি প্রতি দুই মাস অন্তর পর্যালোচনায় বসবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব:) আবদুস সালাম। দেশের উন্নয়ন পরিকল্পনা ঢেলে সাজাতে ৯ বছর পর অনুষ্ঠিত বাংলাদেশ পরিকল্পনা কমিশনের বৈঠকে প্রধানমন্ত্রী তদারকির নির্দেশ দেন বলে পরিকল্পনামন্ত্রী ও পরিকল্পনা সচিব জানান।

রাজধানীর শেরেবাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পরিকল্পনা কমিশনের বৈঠকে সভাপতিত্ব করেন কমিশন চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এবং পরিকল্পনা কমিশনের সচিব বৈঠকের আলোচনা ও প্রধানমন্ত্রীর নির্দেশনাগুলো সাংবাদিকদেরকে জানান।
পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী কিছু অনুশাসন দিয়ে বলেছেন, প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্টদের অর্থাৎ প্রকল্প পরিচালকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা নিতে হবে। জাতীয় নির্বাচনের কারণে যে সময় ব্যয় হয়েছে তা মেটাতে প্রকল্প বাস্তবায়নে আরো বেশি কাজ করতে হবে। প্রকল্প পরিচালক প্যানেল করে প্রকল্প পরিচালক নিয়োগ দেয়া যায়। এ বিষয়ে একটি গাইড লাইন করা যায়। এর নাম বিশেষজ্ঞ প্যানেল হতে পারে। তিনি বলেন, আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। এ জন্য সর্বক্ষেত্রে ডিজিটাল সিস্টেম আরো কার্যকরভাবে চালু করতে হবে। বৈদেশিক ঋণ বা অনুদান যেন দ্রুত ছাড় পাওয়া যায় সেদিকে নজর দিতে হবে। বিদেশী বিনিয়োগের দিকে অধিকতর নজর দিতে হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category