1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বিএনপি জামাতের জোট সরকারের প্রত্যক্ষ মদদে সারাদেশে সিরিজ বোমা হামলার কথা মনে আছে বাংলাদেশ? - dailybanglarpotro
  • July 27, 2024, 3:55 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

বিএনপি জামাতের জোট সরকারের প্রত্যক্ষ মদদে সারাদেশে সিরিজ বোমা হামলার কথা মনে আছে বাংলাদেশ?

  • Update Time : Wednesday, August 16, 2023
  • 231 Time View

আসুন জেনে আসি‌, সেই ভয়াল দিনের কথা, আগস্ট বিস্তারিত: বাংলাদেশে জঙ্গিবাদের যাত্রা শুরু হয় ৯১ এর পর হরকাতুল জেহাদের মাধ্যমে। তারেক রহমানের সরাসরি সমর্থন পেয়ে ২০০১ থেকে তাদের অবিশ্বাস্য উত্থান সমগ্র বিশ্বকে হতবাক করে দেয়। সরকারি মদদে সুসংগঠিত হয়ে ২০০৪ এর ২১শে আগস্ট গ্রেনেড হামলার পরবর্তী অধ্যায়টি ছিল ২০০৫ এ সারাদেশে সিরিজ বোমা হামলা।

১৭ আগস্ট ২০০৫, সকাল ১১টায় দেশের ৬৩ জেলায় (মুন্সিগঞ্জ বাদে) সিরিজ বোমা হামলা চালায় জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবির জঙ্গিরা। দেশের ৩০০টি স্থানে মাত্র আধাঘণ্টার ব্যবধানে একযোগে ৫০০ বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছিল জেএমবি। এতে দুজন নিহত ও দুশতাধিক লোক আহত হয়। সিরিজ বোমা হামলার স্থান হিসেবে জঙ্গিরা হাইকোর্ট, সুপ্রিমকোর্ট, জেলা আদালত, বিমানবন্দর, বাংলাদেশে থাকা মার্কিন দূতাবাস, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারের কার্যালয়, প্রেসক্লাব ও সরকারি-আধাসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা বেছে নেয়। হামলার স্থানসমূহে জেএমবির লিফলেট পাওয়া যায়।

জামাত ও শিবিরের নেতাকর্মীদের নিয়ে গড়ে তোলা জেএমবি বা হরকাতুল জেহাদের মাধ্যমে ইসলামী জঙ্গিবাদের উত্থানে সরাসরি পৃষ্ঠপোষকতা করে বিএনপি, উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তিকে নিশ্চিহ্ন করা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category