1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বার্ষিক নৌকা ভ্রমণ : বাউল গানের অনুষ্ঠান - dailybanglarpotro
  • June 22, 2024, 10:13 pm

শিরোনামঃ
গৌরবময় পথচলার ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহীতে ক্রিকেট খেলায়কে কেন্দ্র করে মাথায় হাতুড়ির আঘাত; মৃত্যু শয্যায় যুবক রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষানুরাগী, সমাজ সেবক কবির আকন্দ হজ্ব করতে গিয়ে দুবাই বাংলাদেশ কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

বার্ষিক নৌকা ভ্রমণ : বাউল গানের অনুষ্ঠান

  • Update Time : Saturday, September 30, 2023
  • 77 Time View

তানিয়া আক্তার স্টাফ রিপোর্টার:সংগীতাঙ্গন নাটোর, একটি সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সংগঠন’এর আয়োজনে বার্ষিক নৌকা ভ্রমণ ও বাউল গানের অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আজ ২৯ সেপ্টেম্বর, শুক্রবার সকাল ৯ টায় সংগঠনের নিজস্ব কার্যালয় থেকে বাসযোগে সিংড়া।

সিংড়া ফেরিঘাট থেকে আত্রাই নদীপথে চলনবিল অঞ্চলের বিলশা, তিশিখালি হযরত ঘাষি দেওয়ান এর মাজার শরীফ হয়ে, বিভিন্ন এলাকা ঘুরে, সন্ধ্যায় পয়েন্টে। অতপর বাসযোগে নাটোর রাত্রি আটটায়। নদী ও বিল পথে চলার সময়, বাউল গান পরিবেশন করেন, সংগঠনের সদস্য এবং শুভাকাঙ্ক্ষী।

নৌকা ভ্রমন ও বাউল গানের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বৈশাখী টেলিভিশন ও দৈনিক মানবজমিন পত্রিকার নাটোর জেলা প্রতিনিধি ইসাহাক আলী ও দৈনিক বাংলাদেশ কন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি খন্দকার মাহাবুবুর রহমান।

সংগীতাঙ্গন নাটোর‘এর সভাপতি, আব্দুস সালাম বলেন, ‘সংগঠনটি প্রতিষ্ঠা করা হয় ২০১৮ খ্রিস্টাব্দে। দেশীয় সংস্কৃতি চর্চা বৃদ্ধি, নতুন মুখের সন্ধান, প্রবীণ কণ্ঠশিল্পীদের সার্বিক সহযোগিতাসহ সামাজিক কল্যাণমূলক বিবিধ কার্যক্রম পরিচালনা করা হয়। ষষ্ঠ বারের মতন এই নৌকা ভ্রমণ ও বাউল গানের আয়োজন করা হয়েছে।’

সংগীতাঙ্গন নাটোর‘এর সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম বলেন, ‘সুস্থধারার সংস্কৃতি চর্চা উজ্জীবিত রাখতে এবং ভবিষ্যৎ প্রজন্মের হাতে, ঐতিহ্যকে তুলে দিতে, আমরা নিরলস ভাবে এই সংগঠনের মাধ্যমে কাজ করে যাচ্ছি। আর এই কাজে সার্বিকভাবে সহযোগিতা করছেন সংগঠনের সদস্যসহ নাটোরের সুশীল সমাজের নাগরিকরা।’

এ সময় বাউল গান পরিবেশন করেন সংগঠনের যুগ্ন সাধারন সম্পাদক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশুশিল্পী, শান্তা ইসলাম, বেতার কন্ঠশিল্পী, নাট্যকার, গীতিকার ও সুরকার আব্দুল আউয়াল, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী এস এম আলাউদ্দিন, সংগঠনের সভাপতি আব্দুস সালামসহ অনেকেই।

চলনবিলের বুক চিরে প্রবাহিত আত্রাই নদীর উপর প্রাকৃতিক দৃশ্য উপভোগ এবং বাউল গানে মোহিত হয়ে মুগ্ধতা প্রকাশ করেছে এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী শতাধিক মানুষ।

আয়োজকরা বলছেন- এ ধরনের অনুষ্ঠান সংগঠনের মাধ্যমে বছরে ২ থেকে ৩ বার অনুষ্ঠিত করার চেষ্টা করবেন। এতে করে সংগঠনের সদস্যদের, শহরের কোলাহল ছেড়ে, নিজের দেশকে জানা, নিজের জ্ঞানকে বিকশিত করতে, নাটোরসহ দেশের বিভিন্ন প্রান্তে এই ভ্রমণ ও বাউল গানের অনুষ্ঠান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category