1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
বাফার্ট স্মরণ করেন কিভাবে শেখ মোহাম্মদ দুবাইতে তার জীবন বাঁচাতে সাহায্য করেছিলেন - dailybanglarpotro
  • July 27, 2024, 6:20 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

বাফার্ট স্মরণ করেন কিভাবে শেখ মোহাম্মদ দুবাইতে তার জীবন বাঁচাতে সাহায্য করেছিলেন

  • Update Time : Thursday, March 21, 2024
  • 153 Time View

মোহাম্মদ আরমান চৌধুরী ইউএই-প্রতিনিধি (দুবাই):২০১২ সালে কিংবদন্তি আমেরিকান ঘোড়া প্রশিক্ষক বব বাফার্ট দুবাই বিশ্বকাপের কয়েক দিন আগে প্রাণঘাতী হার্ট অ্যাটাকের শিকার হন।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম হাসপাতালে বব বাফার্টকে দেখতে যায়।

আমেরিকান হল অফ ফেম প্রশিক্ষক বব বাফার্টের সংযুক্ত আরব আমিরাতের ১২ মিলিয়ন ডলারের দুবাই বিশ্বকাপ চারটি অনুষ্ঠানে স্পন্সর করা, সাইদ বিন সুরুর (নয়টি) পাশে যে কোনও প্রশিক্ষকের দ্বারা সবচেয়ে বেশি জিতেছে তার দুর্দান্ত স্মৃতি। আরও একটি স্মৃতি রয়েছে যা তার সাথে চিরকাল থাকবে এবং এটি একটি ভাল নয়।

২০১২ সালে বাফার্ট, যিনি গেম অন ডুড নামে একটি ঘোড়া নিয়ে দুবাই এসেছিলেন, রেসের কয়েক দিন আগে প্রাণঘাতী হার্ট অ্যাটাকের শিকার হন এবং তাকে দ্রুত সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় যেখানে বিশেষজ্ঞরা তার জীবন বাঁচানোর জন্য একটি জরুরি অস্ত্রোপচার করেন। গেম অন ডুড জিততে পারেনি, কিন্তু দ্রুত পুনরুদ্ধার করায় বাফার্ট তার জীবনের যুদ্ধে জয়ী হয়েছিল।

এই সপ্তাহের শুরুর দিকে, তিনি সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে শ্রদ্ধা জানিয়েছেন, যিনি বিখ্যাতভাবে হাসপাতালে বাফার্টের সাথে দেখা করেছিলেন এবং তার মঙ্গল কামনা করেছিলেন।

দুবাই রেসিং ক্লাবকে বাফার্ট বলেন,আমার দারুণ স্মৃতি আছে কারণ সেখানে আমার হার্ট অ্যাটাক হয়েছিল এবং শেখ মোহাম্মদ আমাকে বাঁচিয়েছিলেন।

আমি দ্বিতীয় সুযোগ পেয়েছি, তিনি সেখানে একজন শীর্ষ লোককে (ডাক্তার) পাঠিয়েছিলেন এবং তিনি আমাকে ঠিক করেছিলেন। তিনি আমাকে বাঁচাতে না পারলে কোনো ট্রিপল ক্রাউন থাকত না।
শেখ মোহাম্মদ এবং তার পরিবারের প্রতি আমার অনেক শ্রদ্ধা আছে – তিনি একজন দূরদর্শী এবং আমেরিকান রেসিংয়ের জন্য সত্যিই ভাল ছিলেন।

প্রশিক্ষকের ঘোড়া সিলভার চার্ম ১৯৯৮ দুবাই বিশ্বকাপ জেতার পর শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বব বাফার্টকে ট্রফিটি উপহার দেন। বাফার্ট, যিনি আমেরিকান রেসিং ইতিহাসের অন্যতম সফল প্রশিক্ষক, তিনি সিলভার চার্ম (১৯৯৮), ক্যাপ্টেন স্টিভ (২০০১), অ্যারোগেট (২০১৭) এবং কান্ট্রি গ্রামার (২০২২) সহ চারটি দুবাই বিশ্বকাপ ট্রফি দাবি করেছেন এবং পাঠিয়েছেন। গ্রেড ১সান্তা অনিতা প্রতিবন্ধী হিরো নিউগেট পঞ্চম খেতাবের জন্য বিড করছেন।

আমেরিকান ৩০ শে মার্চ মেদানে থাকবেন না এবং তিনি তার দীর্ঘ সময়ের প্রশিক্ষণ অংশীদার জিমি বার্নস প্রতিনিধিত্ব করবেন।
আমি দুবাইকে ভালবাসি, আমি যেতে চাই কিন্তু আমি এখনই একজন সহকারীর সংক্ষিপ্ত হ্যান্ডেন্ড করেছি, তাই জিমি যাচ্ছেন, তিনি সপ্তাহান্তে একজন রাইডার এবং একজন বর সহ সেখানে থাকবেন,বাফার্ট বলেছিলেন।

নিউগেটের সাথে আমি জানি আমি কিছুটা দ্রুত ফিরে এসেছি, কিন্তু সে সত্যিই একটি শক্ত ঘোড়া যে অনেক মাংস বহন করে, বলে রূপালী কেশিক আমেরিকান।তিনি যখন একটু ভারী ছিলেন তখন তিনি বিগ ক্যাপে যাওয়ার চেয়ে এখন ভালো করছেন। আমি সত্যিই মনে করি সে ভালো করছে।

বাফার্ট নিশ্চিত করেছেন যে নিউগেট তিনবারের দুবাই বিশ্বকাপ জয়ী জকি ফ্র্যাঙ্কি ডেটোরির দ্বারা চড়বেন, যিনি হট রড চার্লি (ফ্ল্যাভিয়েন প্র্যাট/ ডগ ও’নিল), চুয়া উইজার্ড (যুগা কাওয়াদা, রিউজি ওকুবো) এবং লাইফ ইজ গুড (ইরাদ অরটিজ জুনিয়র/ টড প্লেচার)।

ফ্রাঙ্কি ডেটোরি সম্পর্কে জিনিসটি হ’ল দুর্দান্ত রাইডারদের কোনও নির্দেশের প্রয়োজন হয় না,বলেছেন ব্রিটিশ টেকার বাফার্ট যিনি বর্তমানে উত্তর-পূর্ব লস অ্যাঞ্জেলেসের সান্তা আনিতায় রয়েছেন৷যখন গেট খোলে, তারা এটি বের করে। আমার মনের শেষ জিনিসটি ফ্র্যাঙ্কি সম্পর্কে উদ্বিগ্ন এবং সে ঘোড়ায় কী করতে চলেছে। আমার কাজ হল ঘোড়াটি দেখা যাচ্ছে তা নিশ্চিত করা।

বিরোধীদের মূল্যায়ন করে যে নিউগেট এবং ডেটোরিকে আলোচনা করতে হবে, যার মধ্যে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উশবা তেসোরো, গত বছরের ইউএই ডার্বির স্কোরার ডারমা সোটোগাকে এবং সাম্প্রতিক সৌদি কাপ বিজয়ী সেনর বেসকাডোর, বাফার্ট বলেছেন,আমি আমার একটি পুরানো ঘোড়ার (লরেল) বিরুদ্ধে দৌড়াচ্ছি। নদী)। তিনি সত্যিই প্রতিভাবান ঘোড়া,একটি শীর্ষ ক্যালিবার ঘোড়া। তারা সবাই থাকতে পারে যদি তারা খুব তাড়াতাড়ি না যায়।

বাফার্ট ইনটো মিসচিফের ছয় বছর বয়সী ছেলেকে ডেল মার-এ গ্রেড ২ প্যাট ও’ব্রায়েন স্টেক জেতার জন্য প্রশিক্ষণ দিয়েছিলেন, ঘোড়াটিকে দুবাইতে ভূপত সীমারের জাবেল আস্তাবলে স্থানান্তর করার আগে।

দুবাইয়ে তার অতীতের জয়গুলি ২৫ বছরেরও বেশি সময় ধরে বিস্তৃত, এবং আশ্চর্যজনক কিছু নয় যে আমেরিকান তার প্রিয় হিসাবে দুবাই বিশ্বকাপের সবচেয়ে আইকনিক বিজয়ীদের একজনকে মনোনীত করেছেন।

অ্যারোগেট ছিল যে কোনো ঘোড়দৌড়ের সর্বশ্রেষ্ঠ পারফরম্যান্স যা আমি প্রশিক্ষিত করেছি – সে অবিশ্বাস্য ছিল,তিনি বলেছিলেন।

জকি মাইক স্মিথ (বাম) ২৫ মার্চ ২০১৭-এ দুবাই বিশ্বকাপে জয়ের জন্য অ্যারোগেটে চড়ে। আমার কাছে, এটি সচিবালয়ের মতো পারফরম্যান্সের মতো ছিল। সে রাতে সে যা করেছিল,ভাঙছে না, শেষ হচ্ছে, চারপাশে আসছে… গান রানার একটি দুর্দান্ত ঘোড়া ছিল এবং সে তাকে এমনভাবে ধরেছিল যেন এটি একটি ব্যায়াম গলপ ছিল।

সিলভার চার্মের সাথে প্রথমবার জেতা সত্যিই উত্তেজনাপূর্ণ ছিল। এটি একমাত্র রেস যা আপনি আপনার ঘোড়াকে সেখানে নিয়ে যান এবং আপনি যান আমার মনে হয় সে ভাল করছে কিন্তু আমি সত্যিই জানি না। আমি আশা করি তিনি সবকিছু পরিচালনা করবেন,তিনি যোগ করেছেন।

আমি ক্যাপ্টেন স্টিভের কথা মনে করি তিনি সাধারণত নেতৃত্বে ছিলেন কিন্তু তিনি এটি থেকে চার দৈর্ঘ্যে ছিলেন এবং আমি ভেবেছিলাম হয়তো সে দৌড়াচ্ছে না’ এবং তারপরে সে উঠে এসে জিতেছে। এটা জাদুকর, এটা একটা চ্যালেঞ্জ এবং আমি চ্যালেঞ্জ পছন্দ করি, কিন্তু আপনার যদি ভালো ঘোড়া থাকে এবং সে প্রস্তুত থাকে তাহলে আপনি এটা জিততে পারবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category