1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
ফুলকির আয়োজনে 'আমাদের শিশুরা' নাটক প্রদর্শনী - dailybanglarpotro
  • July 27, 2024, 6:37 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

ফুলকির আয়োজনে ‘আমাদের শিশুরা’ নাটক প্রদর্শনী

  • Update Time : Monday, October 16, 2023
  • 161 Time View

আলিফ আরিফা ডেস্ক রিপোর্টঃগাজীপুর সিটি কর্পোরেশনের ৬,৮ ও ৯ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে শিশু নির্যাতন, শিশু অধিকার, সুরক্ষা ও পুষ্টির ব্যাপারে সামাজিক সচেতনতা ও উদ্যোগ বিষয়ক পথনাটক ‘আমাদের শিশুরা’ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।একই সাথে সাভারের ইয়ারপুর, তেতুলঝরা, ধামসোনা এলাকায়ও নাটকটি প্রদর্শন করা হয়।

শেকানুল ইসলাম শাহী এর রচনা ও নির্দেশনায়, সেভ দ্যা চিলড্রেন এর সহযোগিতায় এইচ এন্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে ফুলকি’ নামে একটি বেসরকারী সংস্থা এই পথ নাটক প্রদর্শনের আয়োজন করে।
শেকানুল ইসলাম শাহী জানান, বেসরকারী সংস্থা ফুলকি তাদের গৃহীত ‘অপরাজিতা’ প্রকল্পের কার্যক্রম, ৬ থেকে ১৮ বছর বয়সী শিশুদের দিবা যত্ন কেন্দ্রের চাইল্ড স্পেসে খেলাধুলা, লাইব্রেরি ও শিশু-বান্ধব বিনোদনের ব্যবস্থা, স্টেম কার্যক্রমের আওতায় শিশুদের ন্যূনতম স্তরে দক্ষতা অর্জনের জন্য বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত বিষয়ে প্রশিক্ষণের কর্মসূচি ইত্যাদি বিষয়কে উপজীব্য করে পরিবেশিত নাটকটি উপস্থিত বিপুল সংখ্যক দর্শক উপভোগ করেন।
বেসরকারী সংস্থা ফুলকী শ্রমজীবী মায়েদের ২ থেকে ৫ বছরের শিশুদের দিনের বেলায় দিবা যত্ন কেন্দ্রে পড়াশুনা, খাওয়া দাওয়া করায়। তাছাড়া, গার্মেন্টসে কর্মরত মায়েদের ১৮ বছর বয়স পর্যন্ত শিশুদের বিনোদনের ব্যবস্থা করে থাকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category