1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পুঠিয়ায় পুকুর খননের বিরুদ্ধে অভিযান,  লাখ টাকা জরিমানা, ২ ভেকু জব্দ - dailybanglarpotro
  • July 27, 2024, 2:52 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

পুঠিয়ায় পুকুর খননের বিরুদ্ধে অভিযান,  লাখ টাকা জরিমানা, ২ ভেকু জব্দ

  • Update Time : Thursday, July 27, 2023
  • 183 Time View

নিজস্ব প্রতিবেদক:অবৈধভাবে পুকুর খনন করে গাড়ি দিয়ে মহাসড়ক ব্যবহার করে ইট ভাটায় মাটি সরবরাহের কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম নূর হোসেন নির্ঝরের নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), পুঠিয়া, রাজশাহী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

বুধবার ২৬ জুলাই পুঠিয়ার জিউপাড়া ইউপির সেনবাগ নামক এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা কালে জিউপাড়া ইউনিয়নের সেনভাগ নামক স্থানে জাতীয় মহাসড়ক থেকে আনুমানিক ৩০ গজ দূরত্বে আবাসিক এলাকার মধ্যে মাটি উত্তোলন এবং অনুমোদনহীন ভাবে ইটভাটায় মাটি সরবরাহ করার অপরাধে জমির মালিক ও এক্সেভেটর চালককে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০’ এর সংশ্লিষ্ট ধারায় যথাক্রমে ১,০০,০০০/- টাকা ও ২৫,০০০/- টাকা (মোট ১,২৫,০০০/- (এক লক্ষ পঁচিশ হাজার) টাকা) জরিমানা করা হয়।

এসময় দু’টি এক্সেভেটর মেশিন (ভেকু) জব্দ করে জিউপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসনেয়ারা এর জিম্মায় প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুঠিয়া থানা পুলিশের সদস্যগণ। এভাবে পুকুর খনন করে মাটি টানার ফলে, সড়ক ও মহাসড়কে মাটি পড়ে পিচ্ছিল হওয়ায় প্রতিনিয়ত দেখা গেছে দুর্ঘটনাও। কোথাও প্রানহানির মতও ঘটনা ঘটেছে। এছাড়াও প্রসাশনের এমন অভিযানকে সাধুবাদ জানাচ্ছেন সাধারন মানুষেরা। পাশাপাশি এমন অভিযান অব্যাহত থাকুন চান এলাকাবাসি ও সাধারন মানুষেরা

এ বিষয়ে জানতে মুঠোফোন যোগাযোগ করা হলে,  উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম নূর হোসেন নির্ঝর বলেন, মাটি কেটে জমির শ্রেণি পরিবর্তন করা, আবাসিক এলাকা ও জাতীয় গুরুত্বপূর্ণ সরকারী স্থাপনার স্থায়ীত্ব বিনষ্ট করা, মাটি পরিবহনের কারণে চলাচলের রাস্তা পিচ্ছিল ও কর্দমাক্ত করে জনদুর্ভোগ সৃষ্টি করা রোধে মোবাইল কোর্টের এমন অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category