1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পুঠিয়ায় আখের ফলন বৃদ্ধি পরিচর্যা, রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত - dailybanglarpotro
  • July 27, 2024, 9:00 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

পুঠিয়ায় আখের ফলন বৃদ্ধি পরিচর্যা, রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত

  • Update Time : Sunday, May 14, 2023
  • 263 Time View

নিজস্ব প্রতিবেদক:“আগাম করুন আখের চাষ, সুখে থাকুন বার মাস” এই স্লোগান কে সামনে রেখে রাজশাহীর পুঠিয়ায়, আখের একর প্রতি ফলন বৃদ্ধির লক্ষ্যে অন্তবর্তীকালীন পরিচর্যা এবং রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত।

শনিবার (১৩ মে) সকালের দিকে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়।।

রাজশাহী সুগার মিল লিমিটেড, কৃষি বিভাগের আয়োজনে উপজেলা ধোপা পাড়া এলাকায় ওই কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

রাজশাহী সুগার মিল লিমিটেড, কৃষি বিভাগ এর সুত্র থেকে জানা যায় যে, দেশে আখ চাষ কমে যাওয়ার কারণে মোটামুটি ক্ষতির মধ্যে রয়েছে সুগার মিল সহ সংশ্লিষ্টরা। পাশাপাশি কৃষকরা যাতে আগ্রহ না হারিয়ে ফেলে সেই লক্ষ্যে আরও বেশি উৎপাদন করনে কৃষকদের মাঝে প্রাথমিকভাবে বিনা পয়সায় দেওয়া হচ্ছে সার, বীজ, কীটনাশক সহ খরা মৌসুমে সেচের জন্য টাকা। কৃষকদের আবারও আখ চাষে ফিরে আনতে নেয়া হয়েছে নানান রকম উদ্যোগ। পরে চাষীদের কাছ থেকে, ফসল থেকে যে পরিমাণ অর্থ তাদেরকে দেওয়া হবে সেটা কেটে নেওয়া হবে।

রাজশাহী জেলার মহাব্যবস্থাপক (কৃষি) মাকসুদা পারভীন তিনি বলেন, কৃষকদের আখ চাষে আগ্রহী করতে সব ধরনের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। কৃষকরা যেন লাভবান হয় এবং রাজশাহী সুগার মিল যেন সচল থাকে সেই মর্মে মাঠ পর্যায়ে কাজ করা হচ্ছে। এতে করে সুগার মিল কর্তৃপক্ষ এবং কর্মচারী কর্মকর্তা এছাড়াও মাঠ পর্যায়ে কৃষকরা তাদের উৎপাদন বৃদ্ধি করতে পারে সবাই ভালো থাকে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মাকসুদা পারভিন, মহাব্যবস্থাপক (কৃষি) রাজশাহী জেলা। কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুন, উপ-মহাব্যবস্থাপক (ঋণ) রাজশাহী জেলা। শাহিনুর রহমান, সহকারী ম্যানেজার পুঠিয়া সাব জোন। হাসান মোহাম্মদ জামাল, সিডিএ কাম সিআইসি চকপলাশী ও ফুলবাড়ী পুঠিয়া রাজশাহী। ওজিউল ইসলাম, ফিল্ডম্যান চক পলাশী ও গোটিয়া, পুঠিয়া রাজশাহী। মোহাম্মদ রাজিব হোসেন, ওয়াচম্যান ও স্টোর কিপার পুঠিয়ার রাজশাহী সহ, আরো অনেক কর্মচারী ও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category