1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পুঠিয়ায় আখের ফলন বৃদ্ধি পরিচর্যা, রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 15, 2024, 2:57 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

পুঠিয়ায় আখের ফলন বৃদ্ধি পরিচর্যা, রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত

  • Update Time : Sunday, May 14, 2023
  • 238 Time View

নিজস্ব প্রতিবেদক:“আগাম করুন আখের চাষ, সুখে থাকুন বার মাস” এই স্লোগান কে সামনে রেখে রাজশাহীর পুঠিয়ায়, আখের একর প্রতি ফলন বৃদ্ধির লক্ষ্যে অন্তবর্তীকালীন পরিচর্যা এবং রোগ ও পোকা দমন অভিযান কর্মসূচি অনুষ্ঠিত।

শনিবার (১৩ মে) সকালের দিকে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়।।

রাজশাহী সুগার মিল লিমিটেড, কৃষি বিভাগের আয়োজনে উপজেলা ধোপা পাড়া এলাকায় ওই কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

রাজশাহী সুগার মিল লিমিটেড, কৃষি বিভাগ এর সুত্র থেকে জানা যায় যে, দেশে আখ চাষ কমে যাওয়ার কারণে মোটামুটি ক্ষতির মধ্যে রয়েছে সুগার মিল সহ সংশ্লিষ্টরা। পাশাপাশি কৃষকরা যাতে আগ্রহ না হারিয়ে ফেলে সেই লক্ষ্যে আরও বেশি উৎপাদন করনে কৃষকদের মাঝে প্রাথমিকভাবে বিনা পয়সায় দেওয়া হচ্ছে সার, বীজ, কীটনাশক সহ খরা মৌসুমে সেচের জন্য টাকা। কৃষকদের আবারও আখ চাষে ফিরে আনতে নেয়া হয়েছে নানান রকম উদ্যোগ। পরে চাষীদের কাছ থেকে, ফসল থেকে যে পরিমাণ অর্থ তাদেরকে দেওয়া হবে সেটা কেটে নেওয়া হবে।

রাজশাহী জেলার মহাব্যবস্থাপক (কৃষি) মাকসুদা পারভীন তিনি বলেন, কৃষকদের আখ চাষে আগ্রহী করতে সব ধরনের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। কৃষকরা যেন লাভবান হয় এবং রাজশাহী সুগার মিল যেন সচল থাকে সেই মর্মে মাঠ পর্যায়ে কাজ করা হচ্ছে। এতে করে সুগার মিল কর্তৃপক্ষ এবং কর্মচারী কর্মকর্তা এছাড়াও মাঠ পর্যায়ে কৃষকরা তাদের উৎপাদন বৃদ্ধি করতে পারে সবাই ভালো থাকে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মাকসুদা পারভিন, মহাব্যবস্থাপক (কৃষি) রাজশাহী জেলা। কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুন, উপ-মহাব্যবস্থাপক (ঋণ) রাজশাহী জেলা। শাহিনুর রহমান, সহকারী ম্যানেজার পুঠিয়া সাব জোন। হাসান মোহাম্মদ জামাল, সিডিএ কাম সিআইসি চকপলাশী ও ফুলবাড়ী পুঠিয়া রাজশাহী। ওজিউল ইসলাম, ফিল্ডম্যান চক পলাশী ও গোটিয়া, পুঠিয়া রাজশাহী। মোহাম্মদ রাজিব হোসেন, ওয়াচম্যান ও স্টোর কিপার পুঠিয়ার রাজশাহী সহ, আরো অনেক কর্মচারী ও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category