1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পরিবেশ অফিস নিরব গাজীপুরে ম্যনেজ করেই চালছে অবৈধ পলিথিন কারখানা - dailybanglarpotro
  • June 15, 2024, 2:55 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

পরিবেশ অফিস নিরব গাজীপুরে ম্যনেজ করেই চালছে অবৈধ পলিথিন কারখানা

  • Update Time : Sunday, June 11, 2023
  • 208 Time View

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধ : গাজীপুর মহানগেরর টঙ্গী পশ্চিম থানা এলাকার সাতাইশ রোডের নয়াবাড়িসহ আশপাশের আরো কয়েকটি স্থানে গড়ে উঠেছে অবৈধ পলিথিক কারখানা।
সরেজমিনে দেখা যায়- সাইনবোর্ড বিহীন টিনসেট ভাড়া নিয়ে এক শ্রেণির অসাধূ ব্যবসায়ীরা গাজীপুর পরিবেশ অফিসের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধ পলিথিন উৎপাদন করে চলেছে।
আব্দুল মান্নান, দুলাল, ফারুক মিয়া ও আব্দুল খালেক ওই সকল অবৈধ পলিথিন কারখানার মালিক। কারখানায় গেলে ওই মালিকদের কাউকেই পাওয়া যায়নি। তবে পলিথিন উৎপাদনকারী শ্রমিক-কর্মচারীরা জানান- মালিকরা সকল সময় থাকেন না। আমরাই সকল কাজ সকাল-সন্ধা পরিচালনা করি।
তারা আরো জানায়- মাঝে মধ্যে প্রশাসনের লোকজন আসেন। মালিকপক্ষ তখন তাদেরকে ম্যানেজ করেন। কিভাবে করেন, তা আমরা জানি না।
অবৈধ পলিথিন কারখানাগুলোতে তৈরীকৃত পলিথিন দেশের বিভিন্ন স্থানে তারা প্রেরণ করেন। ফলে দেশের যত্রতত্র অবৈধ পলিথিনে পরিবেশ মারাত্নকভাবে দুষিত হচ্ছে। এই পলিথিন যে জমিতে ফেলা হয় সেখানে কোন রকম ফসলাদি উৎপন্ন হয়না।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়- এই অবৈধ কারখানাগুলো অশুভ শক্তির আশ্রয়ে চালানো হচ্ছে। পরিবেশ দুষিত হলেও আমারা তাদেরকে কিছু বলতে পারিনা। কারখানা মালিকরা অত্যন্ত ধুরন্দর ও চতুর। তারা বলে বেড়ান, আমরা উপর মহলকে ম্যানেজ করেই পলিথিন উৎপাদন করে আসছি।
এ বিষয়ে কথা বলতে কয়েকবার গাজীপুর পরিবেশ অফিসে গেলেও কর্মকর্তাদের বক্তব্য পাওয়া যায়নি।
তবে জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এ ধরনের কোন অবৈধ পলিথিন কারখানা থাকলে দ্রুত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category