1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পরিবেশ অফিস নিরব গাজীপুরে ম্যনেজ করেই চালছে অবৈধ পলিথিন কারখানা - dailybanglarpotro
  • July 27, 2024, 7:37 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

পরিবেশ অফিস নিরব গাজীপুরে ম্যনেজ করেই চালছে অবৈধ পলিথিন কারখানা

  • Update Time : Sunday, June 11, 2023
  • 230 Time View

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধ : গাজীপুর মহানগেরর টঙ্গী পশ্চিম থানা এলাকার সাতাইশ রোডের নয়াবাড়িসহ আশপাশের আরো কয়েকটি স্থানে গড়ে উঠেছে অবৈধ পলিথিক কারখানা।
সরেজমিনে দেখা যায়- সাইনবোর্ড বিহীন টিনসেট ভাড়া নিয়ে এক শ্রেণির অসাধূ ব্যবসায়ীরা গাজীপুর পরিবেশ অফিসের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধ পলিথিন উৎপাদন করে চলেছে।
আব্দুল মান্নান, দুলাল, ফারুক মিয়া ও আব্দুল খালেক ওই সকল অবৈধ পলিথিন কারখানার মালিক। কারখানায় গেলে ওই মালিকদের কাউকেই পাওয়া যায়নি। তবে পলিথিন উৎপাদনকারী শ্রমিক-কর্মচারীরা জানান- মালিকরা সকল সময় থাকেন না। আমরাই সকল কাজ সকাল-সন্ধা পরিচালনা করি।
তারা আরো জানায়- মাঝে মধ্যে প্রশাসনের লোকজন আসেন। মালিকপক্ষ তখন তাদেরকে ম্যানেজ করেন। কিভাবে করেন, তা আমরা জানি না।
অবৈধ পলিথিন কারখানাগুলোতে তৈরীকৃত পলিথিন দেশের বিভিন্ন স্থানে তারা প্রেরণ করেন। ফলে দেশের যত্রতত্র অবৈধ পলিথিনে পরিবেশ মারাত্নকভাবে দুষিত হচ্ছে। এই পলিথিন যে জমিতে ফেলা হয় সেখানে কোন রকম ফসলাদি উৎপন্ন হয়না।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়- এই অবৈধ কারখানাগুলো অশুভ শক্তির আশ্রয়ে চালানো হচ্ছে। পরিবেশ দুষিত হলেও আমারা তাদেরকে কিছু বলতে পারিনা। কারখানা মালিকরা অত্যন্ত ধুরন্দর ও চতুর। তারা বলে বেড়ান, আমরা উপর মহলকে ম্যানেজ করেই পলিথিন উৎপাদন করে আসছি।
এ বিষয়ে কথা বলতে কয়েকবার গাজীপুর পরিবেশ অফিসে গেলেও কর্মকর্তাদের বক্তব্য পাওয়া যায়নি।
তবে জেলা প্রশাসক মোঃ আনিসুর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এ ধরনের কোন অবৈধ পলিথিন কারখানা থাকলে দ্রুত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category