1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন - dailybanglarpotro
  • July 27, 2024, 4:22 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন

  • Update Time : Thursday, May 23, 2024
  • 89 Time View

মোঃ মিজানুর রহমান মিন্টু: পঞ্চগড় সদর উপজেলার রাজারপাটডাঙ্গা আশ্রয়নের সুবিধা বঞ্চিত শিশুদের আনন্দ দিতে খেলাধুলাসহ নানা আয়োজন করে শিশুস্বর্গ ফাউন্ডেশন। বুধবার দিনভর ওই আশ্রয়ন প্রকল্পের মাঠে নদীর তীরে শিশুদের জন্য বিস্কুট দৌড়, ব্যাঙ লাফ, মোরগ লড়াই, পাড়ে পুকুরে খেলার আয়োজন করে স্বে”ছাসেবী সংগঠনটির তরুণরা। বিভিন্ন গ্রুপে খেলায় অংশ নেয় শতাধিক শিক্ষার্থী। এ সময় উচ্ছিত শিশুদের সাথে আনন্দে মাতেন অভিভাবকরাও। তাদের জন্যেও মিউজিক্যাল বল খেলার আয়োজন করা হয়। খেলা শেষে দুপুরে শিশুদের জন্য খাবারের আয়োজন করে তারা। পরে খেলায় বিজয়ীদের হাতে পুরষ্কার হিসেবে ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। এ সময় ওই আশ্রয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা খাকছার আলম, শিশু স্বর্গের তেঁতুলিয়া থেকে আগত প্রতিনিধি মিজানুর রহমান মিন্টু, আনোয়ার হোসেন শিশুস্বর্গ পঞ্চগড়ের মেন্টর মুরাদ হাসান, প্রেসিডেন্ট আফিরুল ইসলামসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১০ সাল থেকে দেশের উত্তরের প্রান্তিক অঞ্চলে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিতে এবং এই সীমান্তবর্তী শিশুদের মাঝে ঈদের সময় ঈদ বস্ত্র শীতের সময় শীতবস্ত্র সহ নানা ধরনের কাজ করে আসছে জাহাঙ্গীরনগর প্রাক্তন শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিশুস্বর্গ ফাউন্ডেশন। শিশুস্বর্গ প্রতিষ্ঠা করেন শিশুদের প্রিয় আংকেল, জনাব কবীর আহম্মেদ আকন্দ। তার হাত ধরেই প্রত্যন্ত অঞ্চলের বেশ কয়েকটি গ্রামের ঝরে পড়া সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে বদলে দিয়েছে শিক্ষার পরিবেশ। শিশুস্বর্গ ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তিতে পড়ালেখা করছে ৬৫ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ২৫ জন শিক্ষার্থী দেশের নামিদামি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। অনেকে বিদ্যাপাঠ শেষ করে প্রবেশ করে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে।

শিশুস্বর্গ পঞ্চগড়ের মেন্টর মুরাদ হাসান বলেন, এই আশ্রয়নের শিশুরা বিভিন্নভাবে বঞ্চিত। আশ্রয়নটির তিনদিকে নদী বেষ্টিত।

এখানে কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই। তাই তাদেরকে লেখাপড়ায় উৎসাহ জোগাতে এবং তাদের আনন্দ দিতেই আমরা এই আয়োজন করেছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category