1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
নাটোরে বিশাল শোক সমাবেশ ও ছাত্র গন-জমায়েত - dailybanglarpotro
  • June 15, 2024, 1:39 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

নাটোরে বিশাল শোক সমাবেশ ও ছাত্র গন-জমায়েত

  • Update Time : Sunday, August 27, 2023
  • 167 Time View

তানিয়া আক্তার স্টাফ রিপোর্টার:বাঙালি জাতির মুক্তির আন্দোলনের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী এবং বঙ্গবন্ধু হত্যার মৃত্যুদন্ডপ্রাপ্ত বিদেশ পলাতক আসামী ও ২১শে আগস্ট গ্রেনেড হামলার মাষ্টার মাইন্ড দন্ডপ্রাপ্ত আসামী খুনি তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবীতে নাটোর জেলা ছাত্র লীগের আয়োজনে বিশাল শোক সমাবেশ ও ছাত্র গণ-জমায়েত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২৬শে আগষ্ট-২৩)বিকেলে নাটোরের কানাইখালী পুরাতন বাস স্ট্যান্ডে নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ এর সভাপতিত্বে এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচএম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিদেশে পলাতক আসামী ও ২১শে আগস্টের গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড দন্ডপ্রাপ্ত আসামী তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করতে পারলে দেশের ইতিহাস কলঙ্কমুক্ত হবে।এটি আমাদের করতেই হবে।জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের একটি মানচিত্র দিয়েছেন,একটি পতাকা দিয়েছেন, একটি দেশ দিয়েছেন। তিনি শুধু হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি নয়,তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। ১৫ আগস্ট একাত্তরের পরাজিত শক্তিরা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে।শোকাবাহ আগস্ট মাসে সারাদেশে নানা কর্মসূচিতে আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি। কোন কিছু করেই জাতির পিতার ঋণ পরিশোধ করা যাবে না।
তিনি আরও বলেন,
জাতির পিতা ৭ই মার্চে ঐতিহাসিক ভাষণ দেন।এরপর বাঙালি জাতিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বঙ্গবন্ধুর নির্দেশে জাতীয় চার নেতা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেন।
বঙ্গবন্ধুকে হত্যায় সামনে ছিল খন্দকার মোশতাক,আর পেছনে ছিল জিয়াউর রহমান, আরো পিছনে ছিল মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন যুক্তরাষ্ট্র কখনো বাংলাদেশের স্বাধীনতা চায়নি।
উক্ত অনুষ্ঠানে তত্ত্ববধায়ক সরকার প্রসঙ্গে তিনি আরও বলেন,নির্বাচন আসলেই বিএনপি-জামায়াত সহ সরকারবিরোধী গোষ্ঠী নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়।তারা তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলে।তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত রায় দিয়েছে,দেশে আর তত্ত্ববধায়ক সরকারের দরকার নেই। বিএনপির মির্জা ফখরুল লন্ডনে পলাতক তারেক জিয়া বাইরে একটি কথাও বলেন না। লন্ডনে বসে তারেক জিয়া আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করে অনলাইনে মির্জা ফখরুকে যা বলেন, সেটিই দেশে সারাদিন বলেন মির্জা ফখরুল।
তিনি আরও বলেনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে দৃশ্যমান উন্নয়ন করেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। যতই দুর্যোগ আসুক, যতই বাধা আসুক, আমরা সব সময় শেখ হাসিনার সাথেই আছি। যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন,নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি,কোর্টের পিপি এ্যাডঃ সিরাজুল ইসলাম প্রমুখ ।
সমাবেশের প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগে সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
তিনি বলেন,লন্ডনে বসে তারেক জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।দেশ এগিয়ে যাচ্ছে, বিএনপি দেশের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়।তারা নির্বাচন চায় না,তারা নির্বাচনকে ভুন্ডুল করতে চায়। তাদের নির্বাচন করার যোগ্যতা নাই, কারণ তাদের নেতাই নাই। আমরা ঐক্যবদ্ধভাবে বিএনপির সেই ষড়যন্ত্রকে প্রতিহত করবো।
এ সময়
নাটোর জেলাসহ বিভিন্ন উপজেলা ছাত্রলীগ,আওয়ামীলীগ ও এর সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category