1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার -বীজ বিতরণ - dailybanglarpotro
  • June 19, 2024, 1:41 am

শিরোনামঃ
দূর্গাপুরে চেক ও নগদ অর্থ বিতরণ করলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর

নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার -বীজ বিতরণ

  • Update Time : Friday, October 6, 2023
  • 141 Time View

তানিয়া আক্তার স্টাফ রিপোর্টার:নাটোরের নলডাঙ্গা উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরের কৃষি প্রণোদনা আওয়াতায় ৩ হাজার ৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে নলডাঙ্গা পরিষদ চত্বরে এ প্রণোদনার বীজ সার বিতরণের উদ্বোধন করেন নাটোর নলডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

সভায় আরো বক্তব্য রাখেন,উপজেলা সহকারী ভুমি কমিশনার রাকিবুল হাসান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুর প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৩ হাজার ৭০০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

২০২৩ -২০২৪ অর্থ বছরের প্রণোদনার আওয়াতায় মোট ৩ হাজার ৭০০ জন কৃষক পাবে এ প্রণোদনার বিনামূল্যের বীজ ও সার। ৭০০ জন কৃষক পাবে ২০ কেজি গম বীজ,১০ কেজি ডিএপি সার.১০ কেজি এমপি।

২৮০ জন কৃষক পাবে ২ কেজি ভুট্রার বীজ,২০ কেজি ডিএপি সার,১০ কেজি এমওপি।

২ হাজার ৩১০ জন কৃষক পাবে ১ কেজি সরিষা বীজ,২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।৭০ জন কৃষক পাবে ১০ কেজি চিনাবাদাম,১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।

১৪০ জন কৃষক পাবে শীতকালিন ১ কেজি বীজ ও ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।৪০ কৃষক পাবে ৫ কেজি মুগ ডালের বীজ,১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।

১১০ জন কৃষক পাবে ৫ কেজি মশুর ডাল বীজ,১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার।৫০ জন কৃষক পাবে ৮ কেজি খেসারী ডাল বীজ সাথে ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার।

এছাড়া ১০০ জন কৃষক পাবে গীষ্মকালিন ১ কেজি পেঁয়াজ বীজ,২০ কেজি ডিএপি সার ,২০ কেজি এমওপি সার,১১৫ গ্রাম বালাইনাশক,৫০০ গ্রাম পলিথিন,৫০০ গ্রাম নাইনল সুতলি ও জমি প্রস্তত বাবদ নগট ২ হাজার ৮০০ টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category