1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার -বীজ বিতরণ - dailybanglarpotro
  • July 27, 2024, 3:46 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার -বীজ বিতরণ

  • Update Time : Friday, October 6, 2023
  • 161 Time View

তানিয়া আক্তার স্টাফ রিপোর্টার:নাটোরের নলডাঙ্গা উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরের কৃষি প্রণোদনা আওয়াতায় ৩ হাজার ৭০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে নলডাঙ্গা পরিষদ চত্বরে এ প্রণোদনার বীজ সার বিতরণের উদ্বোধন করেন নাটোর নলডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

সভায় আরো বক্তব্য রাখেন,উপজেলা সহকারী ভুমি কমিশনার রাকিবুল হাসান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুর প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৩ হাজার ৭০০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

২০২৩ -২০২৪ অর্থ বছরের প্রণোদনার আওয়াতায় মোট ৩ হাজার ৭০০ জন কৃষক পাবে এ প্রণোদনার বিনামূল্যের বীজ ও সার। ৭০০ জন কৃষক পাবে ২০ কেজি গম বীজ,১০ কেজি ডিএপি সার.১০ কেজি এমপি।

২৮০ জন কৃষক পাবে ২ কেজি ভুট্রার বীজ,২০ কেজি ডিএপি সার,১০ কেজি এমওপি।

২ হাজার ৩১০ জন কৃষক পাবে ১ কেজি সরিষা বীজ,২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।৭০ জন কৃষক পাবে ১০ কেজি চিনাবাদাম,১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।

১৪০ জন কৃষক পাবে শীতকালিন ১ কেজি বীজ ও ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।৪০ কৃষক পাবে ৫ কেজি মুগ ডালের বীজ,১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার।

১১০ জন কৃষক পাবে ৫ কেজি মশুর ডাল বীজ,১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার।৫০ জন কৃষক পাবে ৮ কেজি খেসারী ডাল বীজ সাথে ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার।

এছাড়া ১০০ জন কৃষক পাবে গীষ্মকালিন ১ কেজি পেঁয়াজ বীজ,২০ কেজি ডিএপি সার ,২০ কেজি এমওপি সার,১১৫ গ্রাম বালাইনাশক,৫০০ গ্রাম পলিথিন,৫০০ গ্রাম নাইনল সুতলি ও জমি প্রস্তত বাবদ নগট ২ হাজার ৮০০ টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category