1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দূর্গাপুরে কষ্টি পাথরের ৪০ কেজি মুর্তি উদ্ধার - dailybanglarpotro
  • July 27, 2024, 2:31 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

দূর্গাপুরে কষ্টি পাথরের ৪০ কেজি মুর্তি উদ্ধার

  • Update Time : Tuesday, March 28, 2023
  • 403 Time View

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুরে বিশাল আকৃতির প্রাচীন আমলের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ।২৮ মার্চ মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলার নওপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামের একটি পুকুর থেকে এই মূর্তি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরে গোপালপুর গ্রামের রাশেদুল মাষ্টারের জমিতে পুকুর খননের কাজ চলছিলো। ভেকু মেশিন দিয়ে পুকুর খননের এক পর্যায়ে মাটির নিচ থেকে মূর্তিটি উঠে আসে। খবর পেয়ে নওপাড়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিট পুলিশ উপপরিদর্শক শফিকুল ইসলাম মূর্তিটি উদ্ধার করে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিশ্চিত করেন।

স্থানীয়রা ধারনা করছেন, পূর্বে এই এলাকায় প্রাচীন জমিদারদের বসবাস ছিলো। তাই এটি তাদেরই ব্যবহৃত মূর্তি হতে পারে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক মূর্তি উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা প্রশাসনের সহায়তায় মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

ওসি বলেন, ধারনা করা হচ্ছে এটি অনেক প্রাচীন ও পাথরের তৈরি মূর্তি। তবে মূর্তিটি কত কেজি এখনো ওজন দেওয়া হয়নি। ধারনা করা হচ্ছে ৪০ কেজি বা তারও বেশি ওজন হবে। মূর্তিটি হস্তান্তরের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রত্নতত্ত্ব বিভাগের সাথে যোগাযোগের চেষ্টা করছি। তারা পরীক্ষা নিরীক্ষা করে বলতে পারবে এটি কিসের তৈরি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, মূর্তি উদ্ধারের খবর পেয়ে থানার ওসি সহ মূর্তিটি উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। মূর্তিটি পুলিশের হেফাজতে রয়েছে। নিয়ম মাফিক মূর্তিটি প্রত্নতত্ত্ব বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category