1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দুর্গাপুরে ইউএনও সোহেল রানার বদলির খবরে মিষ্টি বিতরণ - dailybanglarpotro
  • July 27, 2024, 6:39 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

দুর্গাপুরে ইউএনও সোহেল রানার বদলির খবরে মিষ্টি বিতরণ

  • Update Time : Saturday, September 2, 2023
  • 197 Time View

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো:সোহেল রানার বদলির খবর শুনে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে ।

বদলির খবরে এলাকায় বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে স্থানীয় সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করতে দেখা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানার বদলির খবর ছড়িয়ে পড়লে এলাকায় সর্বসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করে আনন্দ উল্লাস করতেও দেখা গেছে । উপজেলার কয়েকটি স্থানে মিষ্টি বিতরণের তথ্য-চিত্র এ প্রতিবেদক এর কাছে সংরক্ষিত ।

অফিসসুত্রে জানাগেছে, গত মঙ্গলবার (২৪ আগস্ট) জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে দুর্গাপুর উপজেলার (ইউএনও)সোহেল রানাকে নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলায় বদলি ও যোগাদান করতে। তার পরিবর্তে এ উপজেলায় (ইউএনও) হিসেবে আব্দুল করিমকে পদায়ন করা হয়েছে।

একাধিক পত্রিকায় প্রকাশিত সংবাদসুত্রে জানাযায় , টাকার বিনিময়ে ফসলি জমিতে পুকুর খনন করার লিখিত অনুমতি দিতেন ইউএনও সোহেল রানা। সরকার যেখানে ফসলি জমিতে পুকুর খননে নিষেধাজ্ঞা আরোপ করেছে সেখানে বিঘাপ্রতি মোটা অঙ্কের ঘুষের বিনিময়ে পুকুর খননের অনুমতি দিতেন। শুধু তাই নয়- অবৈধ পুকুর থেকে বিভিন্ন স্থানে মাটি বহনের জন্য লিখিত এবং মৌখিক অনুমতি দিতেন। আর এ কারণে নষ্ট করেছে কোটি টাকার সরকারি গ্রামীণ রাস্তাগুলো। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে-জলমহল লিজ সংক্রান্ত ও মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণেও করেছেন নানান অনিয়ম।

এছাড়াও জেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল রানার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্তের দাবি জানান রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান। এমনকি তার বিরুদ্ধে রাজশাহীতে মানববন্ধনেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

তবে সম্প্রতি (ইউএনও) সোহেল রানা বদলির আদেশ ঠেকাতে উপর মহলে তদবির করে ব্যর্থ হন! বদলির আদেশ মাথায় নিয়ে গত (৩০ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশনের মডেল মসজিদ ভিক্তিক নিয়োগ জালিয়াতির মাধ্যমে তার কথিত পিএস দালাল রাকিবকে খাদেম পদে নিয়োগ দিতে তৎপর শুরু করেন। বিষয়টি জানাজানি হলে ফলাফল স্থগিত রাখেন।

নামপ্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, দুর্গাপুর উপজেলাতে যোগদানের পর থেকেই নানা অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন (ইউএনও) সোহেল রানা । বিশেষ করে তিনি কৃষিতে অবৈধভাবে পুকুর খননের নামে ব্যাপক ঘুষ বাণিজ্য করেছেন। আমি নিজেই একজন ভুক্তভোগী। তার বদলির খবর শুনে এলাকাবাসী অনেক খুশি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা মুঠোফোনে বলেন, আমার বদলির আদেশ হয়েছে। বিদায় সংক্রান্ত বিষয়ে দুর্গাপুরের মডেল মসজিদের নিয়োগ পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। পরের (ইউএনও) আসলে নিয়োগের বিষয়টি যাচাই-বাছাই করে দেখবে।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে অনেকে অতি উৎসাহি হয়ে এগুলো ছড়াচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category