1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দুর্গাপুরে ইউএনও সোহেল রানার বদলির খবরে মিষ্টি বিতরণ - dailybanglarpotro
  • June 21, 2024, 7:53 pm

শিরোনামঃ
গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন রাজশাহীতে জোরপূর্বক ফসলি জমিতে পুকুর খননের অভিযোগ দূর্গাপুরে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রাসিক মেয়রের সাথে মহানগর যুবলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ দূর্গাপুরে চেক ও নগদ অর্থ বিতরণ করলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার

দুর্গাপুরে ইউএনও সোহেল রানার বদলির খবরে মিষ্টি বিতরণ

  • Update Time : Saturday, September 2, 2023
  • 180 Time View

নিজস্ব প্রতিবেদক:রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো:সোহেল রানার বদলির খবর শুনে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে ।

বদলির খবরে এলাকায় বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাতে স্থানীয় সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করতে দেখা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানার বদলির খবর ছড়িয়ে পড়লে এলাকায় সর্বসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করে আনন্দ উল্লাস করতেও দেখা গেছে । উপজেলার কয়েকটি স্থানে মিষ্টি বিতরণের তথ্য-চিত্র এ প্রতিবেদক এর কাছে সংরক্ষিত ।

অফিসসুত্রে জানাগেছে, গত মঙ্গলবার (২৪ আগস্ট) জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে দুর্গাপুর উপজেলার (ইউএনও)সোহেল রানাকে নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলায় বদলি ও যোগাদান করতে। তার পরিবর্তে এ উপজেলায় (ইউএনও) হিসেবে আব্দুল করিমকে পদায়ন করা হয়েছে।

একাধিক পত্রিকায় প্রকাশিত সংবাদসুত্রে জানাযায় , টাকার বিনিময়ে ফসলি জমিতে পুকুর খনন করার লিখিত অনুমতি দিতেন ইউএনও সোহেল রানা। সরকার যেখানে ফসলি জমিতে পুকুর খননে নিষেধাজ্ঞা আরোপ করেছে সেখানে বিঘাপ্রতি মোটা অঙ্কের ঘুষের বিনিময়ে পুকুর খননের অনুমতি দিতেন। শুধু তাই নয়- অবৈধ পুকুর থেকে বিভিন্ন স্থানে মাটি বহনের জন্য লিখিত এবং মৌখিক অনুমতি দিতেন। আর এ কারণে নষ্ট করেছে কোটি টাকার সরকারি গ্রামীণ রাস্তাগুলো। তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে-জলমহল লিজ সংক্রান্ত ও মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণেও করেছেন নানান অনিয়ম।

এছাড়াও জেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল রানার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্তের দাবি জানান রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান। এমনকি তার বিরুদ্ধে রাজশাহীতে মানববন্ধনেও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

তবে সম্প্রতি (ইউএনও) সোহেল রানা বদলির আদেশ ঠেকাতে উপর মহলে তদবির করে ব্যর্থ হন! বদলির আদেশ মাথায় নিয়ে গত (৩০ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশনের মডেল মসজিদ ভিক্তিক নিয়োগ জালিয়াতির মাধ্যমে তার কথিত পিএস দালাল রাকিবকে খাদেম পদে নিয়োগ দিতে তৎপর শুরু করেন। বিষয়টি জানাজানি হলে ফলাফল স্থগিত রাখেন।

নামপ্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য বলেন, দুর্গাপুর উপজেলাতে যোগদানের পর থেকেই নানা অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন (ইউএনও) সোহেল রানা । বিশেষ করে তিনি কৃষিতে অবৈধভাবে পুকুর খননের নামে ব্যাপক ঘুষ বাণিজ্য করেছেন। আমি নিজেই একজন ভুক্তভোগী। তার বদলির খবর শুনে এলাকাবাসী অনেক খুশি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা মুঠোফোনে বলেন, আমার বদলির আদেশ হয়েছে। বিদায় সংক্রান্ত বিষয়ে দুর্গাপুরের মডেল মসজিদের নিয়োগ পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। পরের (ইউএনও) আসলে নিয়োগের বিষয়টি যাচাই-বাছাই করে দেখবে।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে অনেকে অতি উৎসাহি হয়ে এগুলো ছড়াচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category