1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দুবাইয়ের সালিক ট্র্যাফিক সহজ করার জন্য প্রধান রুটে দুটি নতুন টোল গেট ঘোষণা করেছে - dailybanglarpotro
  • July 27, 2024, 8:37 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

দুবাইয়ের সালিক ট্র্যাফিক সহজ করার জন্য প্রধান রুটে দুটি নতুন টোল গেট ঘোষণা করেছে

  • Update Time : Monday, January 22, 2024
  • 79 Time View

আন্তর্জাতিক ডেস্ক:সালিক কোম্পানি পিজেএসসি, দুবাইয়ের একচেটিয়া টোল গেট অপারেটর, সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) দ্বারা দুবাইয়ের মধ্যে প্রধান রুটে যানজট কমাতে এবং ট্রাফিক প্রবাহকে অপ্টিমাইজ করার জন্য দুটি নতুন টোল গেট ইনস্টল করার দায়িত্ব দেওয়া হয়েছে।

দুটি নতুন টোল গেট আল খাইল রোডের বিজনেস বে ক্রসিং এবং শেখ জায়েদ রোডের আল সাফা দক্ষিণে, আল মেদান স্ট্রিট এবং উম আল শেফ স্ট্রিটের মধ্যে অবস্থিত হবে।

এই অবস্থানগুলি RTA দ্বারা পরিচালিত বিস্তৃত ট্র্যাফিক আন্দোলনের অধ্যয়নের উপর ভিত্তি করে নির্বাচন করা হয়েছিল, যা ট্রাফিক বন্টন পরিচালনা এবং কিছু যানবাহনকে বিকল্প রুটে সরিয়ে দিয়ে যানজট হ্রাস করার লক্ষ্যে বেশি ক্ষমতা সম্পন্ন।উদ্দেশ্য হল দুবাইয়ের সমস্ত গাড়ি চালকদের জন্য মসৃণ এবং আরও দক্ষ ভ্রমণের সুবিধা দেওয়া।নতুন টোল গেট ২০২৪ সালের নভেম্বরে কাজ শুরু করবে বলে আশা করা হচ্ছে, দুবাইতে সালিকের মোট টোল গেটের সংখ্যা আট থেকে দশে উন্নীত হবে।

আল মামজার উত্তর এবং দক্ষিণের মতোই, আল সাফা দক্ষিণ বিদ্যমান আল সাফা গেটের (আল সাফা উত্তর) সাথে সংযুক্ত থাকবে, যা যাত্রীরা একই দিক থেকে এক ঘন্টার মধ্যে উভয় গেট দিয়ে গেলে শুধুমাত্র একবার চার্জ করতে সক্ষম হবে।

“দুটি ক্রমবর্ধমান ব্যস্ত স্থানে নতুন টোল গেট সংযোজন বৃদ্ধি পরিকল্পনার সর্বশেষ মাইলফলককে চিহ্নিত করে যা আমরা সালিকের প্রাথমিক পাবলিক অফার করার সময় নির্ধারণ করেছিলাম।

এই নতুন গেটগুলি চালু করার ক্ষেত্রে RTA এর সাথে আমাদের অংশীদারিত্ব হল স্মার্ট এবং টেকসই গতিশীলতা সমাধানগুলির সাথে দুবাইয়ের পরিবহন পরিকাঠামো উন্নত করার জন্য আমাদের যাত্রার আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই দুটি নতুন গেটের লক্ষ্য হল সারা শহর জুড়ে সামগ্রিক গতিশীলতা উন্নত করা, রাস্তা ব্যবহারকারীদের জন্য মসৃণ এবং আরও দক্ষ ভ্রমণের সুবিধা দেওয়া,” সালিক কোম্পানি পিজেএসসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইব্রাহিম সুলতান আল হাদ্দাদ বলেছেন।

নতুন টোল গেটগুলি আল মাকতুম এবং আল গারহৌদ সেতুর পাশাপাশি রাস আল খোর স্ট্রিটে ট্র্যাফিক পুনরায় বিতরণ করবে বলে আশা করা হচ্ছে
তিনি হাইলাইট করেছিলেন যে এই গেটগুলির প্রবর্তন RTA-এর ভ্রমণের সময় অনুকূলকরণ, যানজট হ্রাস এবং শহর জুড়ে সামগ্রিক গতিশীলতা উন্নত করার লক্ষ্যকে সমর্থন করে।

RTA এর সাথে কনসেশন চুক্তি অনুসারে, সালিক টোল গেট নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের সাথে জড়িত প্রয়োজনীয় সিভিল কাজের জন্য দায়ী থাকবেন।

সালিক গেট দিয়ে ট্রাফিক অপ্টিমাইজ করা
২০৭১ সালের জুন পর্যন্ত গেটগুলি পরিচালনা করার একচেটিয়া অধিকারও সালিকের থাকবে। আরটিএ অনুমান করে যে বিজনেস বে ক্রসিং গেটটি আল খাইল রোডে যানজটের ১২-১৫ শতাংশ উন্নতিতে অবদান রাখবে এবং ১০-১৬ শতাংশ ট্র্যাফিকের পরিমাণ হ্রাস করবে। আল রাবাত স্ট্রিট।
এটি আল মাকতুম এবং আল গারহৌদ সেতুর পাশাপাশি রাস আল খোর স্ট্রিটে ট্রাফিক পুনরায় বিতরণ করবে বলে আশা করা হচ্ছে।

একইভাবে, আল সাফা দক্ষিণ গেট শেখ জায়েদ রোড থেকে মায়দান স্ট্রিট পর্যন্ত ডানদিকের মোড়ের ট্র্যাফিককে ১৫ শতাংশ কমিয়ে দেবে এবং ফিনান্সিয়াল সেন্টার, ফার্স্ট আল খাইল এবং আল আসায়েল রাস্তায় ট্রাফিক প্রবাহকে অপ্টিমাইজ করবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category