1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
দুই শারীরিক প্রতিবন্ধীর বিয়ে,গ্রামজুড়ে আনন্দ র‍্যালি - dailybanglarpotro
  • July 27, 2024, 3:58 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

দুই শারীরিক প্রতিবন্ধীর বিয়ে,গ্রামজুড়ে আনন্দ র‍্যালি

  • Update Time : Tuesday, March 14, 2023
  • 275 Time View

নিজস্ব প্রতিবেদক:কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নে ধুমধাম করে দুই শারীরিক প্রতিবন্ধীর বিয়ে দেওয়া হয়েছে। এই বিয়ের আনন্দে ভ‍্যানগাড়ি যোগে ঢাকঢোল পিটিয়ে আনন্দ র‍্যালি করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল থেকে উপজেলার নাওডাঙ্গা ও শিমুলবাড়ী ইউনিয়নের বিভিন্ন সড়কে আনন্দ র‌্যালি করেন তারা। এর আগে গতকাল সোমবার (১৩ মার্চ) নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

বর ওই এলাকার বিরেন রায়ের ছেলে মনেশ্বর রায় (২৫)। কনে পার্শ্ববর্তী লালমনিরহাট জেলার আদিতমারী এলাকার সাবিত্রী রায় (১৯)। বর প্রতিবন্ধী ভাতা পান বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, এলাকাবাসীর উদ্যোগে এই ব্যতিক্রমী বিয়ের আয়োজন করা হয়। তাদের বিয়ের আনন্দে মঙ্গলবার সকাল থেকে ১০টি ভ্যানগাড়ি ও একটি অটোরিকশা যোগে ঢাকঢোল পিটিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করা হয়। এ আনন্দ র‍্যালিতে অংশ নেয় বরের আত্মীয়-স্বজনসহ প্রায় দুই শতাধিক নারী-পুরুষ। সব কিছুরেই ব্যয়ভার বহন করেছে এলাকাবাসী।

রনবীর নামে স্থানীয় এক যুবক বলেন, বিভিন্ন এলাকায় তো প্রতিবন্ধী ব্যক্তির বিয়ে হয়। কিন্তু এই বিয়েটা একেবারেই ব্যতিক্রম। এলাকাবাসী তাদের বিয়ের আনন্দে পাত্র-পাত্রীকে নিয়ে বিভিন্ন সড়কে ঢাকঢোল পিটিয়ে আনন্দ করছে। এই আনন্দ দেখতে শত শত মানুষ রাস্তায় দাঁড়িয়েছে। এ রকম প্রতিবন্ধী ব্যক্তির বিয়ে জীবনে দেখিনি। এই নবদম্পতির জন্য শুভকামনা।

এ বিষয়ে নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. হাসেন আলী বলেন, স্থানীয় লোকজন দুই শারীরিক প্রতিবন্ধীর বিয়ের আয়োজন করে বলে শুনেছি। সেই বিয়ের আনন্দে আজ তারা ভ্যানগাড়ি যোগে আনন্দ র‍্যালি করেছে। তবে তারা কেউ আমাকে বিষয়টি জানায়নি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category