1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জোরপূর্বক জমি দখলের প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন - dailybanglarpotro
  • June 12, 2024, 3:19 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

জোরপূর্বক জমি দখলের প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

  • Update Time : Wednesday, September 20, 2023
  • 114 Time View

এসএম রুবেল, ক্রাইম রিপোর্টার; চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে জোরপূর্বক জমি দখল ও গাছ কেটে ফেলার প্রতিবাদে এবং পরিবারের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে জেলা শহরের শান্তিমোড়ে একটি অফিসে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা শহরের নামোশংকরবাটি বেনিপাড়া এলাকার মৃত সুকুর উদ্দিনের পরিবার।

শংকরবাটি মৌজার ১৭৩৭ নম্বর আরএস খতিয়ানের ২৮৮০ নম্বর দাগের পৌণে ৮ কাঠা জমির মালিক মৃত সুকুর উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় তিনি অভিযোগ করেন,পৈতৃক সূত্রে পাওয়া আমাদের জমিগুলো দখল করতে দীর্ঘদিন ধরে নানারকম হয়রানি ও ভয়ভীতি দেখাচ্ছে নামোশংকরবাটি চৌমহনী এলাকার মৃত আফসার কাজীর ছেলে শহিদুল,মেরাজুল,তরিকুল, শহিদুল ইসলামের ছেলে জলিলসহ তাদের লোকজন। এমনকি গত ৩০ আগষ্ট লোকজন নিয়ে জোরপূর্বক দখল করে এবং আমগাছ কেটে ফেলে তারা।

পৈতৃক সূত্রে জমির অন্যতম মালিক শফিকুল ইসলামের স্ত্রী মরিয়ম খাতুন বলেন,জোরপূর্বক জমি দখলের দিন আমার ভাসুরের স্ত্রীকে বেধড়ক মারধর করে জখম করে তারা। এসময় গুরুতর আহত হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। হামলার পরেও এখনও তারা আমাদেরকে নানরকম ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। এনিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে আমাদের পরিবার। যেকোন সময় যেকোন উপায়ে আমাদের ক্ষয়ক্ষতি করতে পারে তারা।আমরা নিরাপত্তার দাবি জানায় আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের কাছে।

তিনি আরও করেন,আমার শশুরের জমি পৈতৃক সূত্রে স্বামী,ভাসুর ও ননদ মালিক। আমাদের দলিলও রয়েছে। অথচ শহিদুল ও তার লোকজন জোরপূর্বক জমিটি দখল করতে চাই। জোরপূর্বক দখল, গাছ কাটা ও হামলার পর থানায় অভিযোগ দিতে গেলে আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেয়া হয়। পরে এডিএম কোর্টে মামলা করলে তহসিলদার আহসান হাবীব সরেজমিনে তদন্ত গিয়ে আমাদের কাছে ২০ হাজার টাকা দাবি করে। টাকা দিতে না পারায় আমাদেরকে নানারকম ভয়ভীতি দেখায় তহসিলদার। গতকাল রাতে আমার ভাসুরকে ২ কাঠা জমি দিয়ে বিষয়টির সুরাহা করার প্রস্তাব দেয় শহিদুল ইসলাম। এসময় শহিদুল বলে মামলা করে কি করবি? তোরা গরিব মানুষ এসব করে লাভ হবে না।

তদন্ত করতে গিয়ে টাকা দাবির অভিযোগ অস্বীকার করেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভূমি অফিসের তহসিলদার আহসান হাবীব। তিনি বলেন, এগুলো ভিক্তিহীন ও বানোয়াট অভিযোগ। এসবের সাথে আমার কোন সম্পর্ক নেই। এদিকে,অভিযুক্ত শহিদুল ইসলামের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন,জমিজমা সংক্রান্ত বিরোধের বিষয়ে থানায় কোন অভিযোগ নেয়া হয়না। তাই তাদেরকে আদালতে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। তারা আদালতে মামলা করেছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category