1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জাল দলিল ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ও ডুবলিকেট সিলমোহরসহ -২জন প্রতারক র‍্যাবের জালে গ্রেপ্তার - dailybanglarpotro
  • July 27, 2024, 1:54 pm

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

জাল দলিল ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ও ডুবলিকেট সিলমোহরসহ -২জন প্রতারক র‍্যাবের জালে গ্রেপ্তার

  • Update Time : Tuesday, July 11, 2023
  • 355 Time View

রাকিব হাসান রাতুল, বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে ভুয়া জাল দলিল মুক্তিযোদ্ধার সনদ ও ডুবলিকেট সিলমোহরসহ দুইজন প্রতারক র‌্যাবের জালে গ্রেপ্তার। সোমবার রাতে নগরীর রাজপাড়া থানার বুলনপুর এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর মোল্লাপাড়া এলাকার মৃত কাবিল উদ্দিনের ছেলে আনিছুর রহমান করিম (৬৬) ও বুলনপুর এলকার রাজীব হোসেন রহমানের ছেলে শেখ রেজওয়ানুল করিম। মঙ্গলবার দুপুরে তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল তাদের বাসায় তল্লাসী চালিয়ে ১৪টি স্বাধীনতা সংগ্রামের ভূয়া সনদপত্র, ১৫টি জয় বাংলা লেখা সম্বলিত ফাঁকা সনদ, স্ট্যাম্প ২৫৪৮টি, পাকিস্তানী বিভিন্ন ৮৩৩টি স্ট্যাম্প, ভারতীয় বিভিন্ন ২৫৩টি স্ট্যাম্প, জালিয়াতি কাজে ব্যবহৃত বিভিন্ন সরকারি কর্মকর্তার নামীয় ও পদবী সম্বলিত ভূয়া সীল-২০৫টি, রাষ্ট্রীয় মনোগ্রাম সম্বলিত লোহার পাত ০২টি ও পাকিস্তানের রাষ্ট্রীয় মনোগ্রাম সম্বলিত লোহার পাত ০২টি যাহা দিয়ে স্ট্যাম্পের পিছনে জল ছাপ দিয়া জালিয়াতির সাহায্যে বিভিন্ন ভূয়া দলিল প্রনয়ন করা হয়। এছাড়াও জালিয়াতির কাজে ব্যবহৃত দোয়াত কলম ০৩টি, দোয়াত কালি ০১টি, স্ট্যাম্প প্যাড ০১টি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, তারা দীর্ঘদিন ধরে ভূয়া দলিল তৈরীর কাজ করে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে লোক চক্ষুর অন্তরালে ঘটনাস্থলে জব্দকৃত জালিয়াতির উপকরণের সহযোগিতায় ভূয়া দলিল, ভূয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট তৈরী করে জনসাধারণের নিকট বিপুল অঙ্কের টাকা হাতিয়া নিয়ে প্রতারণা করে আসছিলো।

আটককৃতদের নগরীর রাজপাড়া থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণা আইনে মামলা দায়ের করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category