1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
জয়িতা সৈয়দা সেলিমা আজাদ এর আয়োজনে ময়মনসিংহে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 23, 2024, 3:46 pm

শিরোনামঃ
গৌরবময় পথচলার ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহীতে ক্রিকেট খেলায়কে কেন্দ্র করে মাথায় হাতুড়ির আঘাত; মৃত্যু শয্যায় যুবক রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষানুরাগী, সমাজ সেবক কবির আকন্দ হজ্ব করতে গিয়ে দুবাই বাংলাদেশ কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

জয়িতা সৈয়দা সেলিমা আজাদ এর আয়োজনে ময়মনসিংহে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

  • Update Time : Tuesday, April 23, 2024
  • 108 Time View

স্টাফ রিপোর্টারঃ সর্বজনীন পেনশন স্কিম সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। ময়মনসিংহের মান্যবর বিভাগীয় কমিশনার জনাব তানজিয়া সালমা নারীর প্রশাসনিক ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত। সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে তিনি অত্যন্ত বিচক্ষণতার সাথে ময়মনসিংহে একটি চৌকস বিভাগীয় কমিটি গঠন করেছেন।

উক্ত কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট নারী উদ্যোক্তা ও সমাজকর্মী জয়িতা সৈয়দা সেলিমা আজাদ, নির্বাহী পরিচালক গোধূলি নারী কল্যাণ সংস্থা তাঁর কার্যালয়ে অদ্য ২২-০৪-২০২৪, রোজ সোমবার, বিকেল ৩:০০ঘটিকায় তৃণমূল পর্যায়ের নারীদের অংশগ্রহণের মাধ্যমে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক এক অবহিতকরণ সভার আয়োজন করেন।

সর্বজনীন পেনশন স্ক্রীম সংক্রান্ত অবহিতকরণ সভায় হতদরিদ্র নিম্নআয়ের পরিবারের ৬০ জন নারী উপস্থিত ছিলেন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক পিএলসি ময়মনসিংহ কর্পোরেট শাখার ২(দুই)জন সম্মানিত প্রিন্সিপাল অফিসার, আব্দুল মান্নান ও মাহফুজুর রহমান। তাঁরা উভয়ে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে বিশদ আলোচনা করেন এবং অংশগ্রহণকারীদের প্রশ্নের উত্তর দেন। অতিথিবৃন্দ সোনালী ব্যাংকের পক্ষ থেকে লোন সহযোগিতারও আশ্বাস দেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম দুদু, সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, উপদেষ্টা, গোধূলি নারী কল্যাণ সংস্থা এবং সুমন চন্দ্র ঘোষ, সভাপতি, মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ), ময়মনসিংহ।

মাননীয় প্রধানমন্ত্রীর যুগান্তরী পদক্ষেপ সর্বজনীন পেনশন স্কিমকে আগামীর স্মার্ট বাংলাদেশের সোপান হিসেবে উল্লেখ করে তাঁরা বক্তব্য উপস্থাপন করেন এবং উপস্থিত নারী সদস্যদের সঞ্চয়ের জন্য উৎসাহিত করেন।

সভার আয়োজক জয়িতা সৈয়দা সেলিমা আজাদ সভাপতির সমাপনী বক্তব্যে উপস্থিত নারীদের হাত তুলে সঞ্চয় করতে সম্মত আছেন কি না প্রকাশ করতে বলেন। নারীরা হাত তুলে সঞ্চয়ে সম্মতি প্রকাশ করেন।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপ সর্বজনীন পেনশন স্কিম উদ্যোগ এসডিজি বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশের বির্নিমাণে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমাদের বিশ্বাস।

Please Share This Post in Your Social Media

More News Of This Category