1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
গৃহকর্মী তামান্না হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে রাজশাহীতে মানবন্ধন - dailybanglarpotro
  • June 15, 2024, 1:12 pm

শিরোনামঃ
রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর দুর্গাপুর উপজেলার দুটি কেন্দ্রে সংঘর্ষ; গুরুত্বর আহত ১২

গৃহকর্মী তামান্না হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে রাজশাহীতে মানবন্ধন

  • Update Time : Monday, July 17, 2023
  • 217 Time View

স্টাফ রিপোর্টার: গৃহকর্মী নারী দলের আয়োজনে রাজধানী ঢাকার রূপনগরের গৃহকর্মী তামান্নার হত্যার ঘটনায় নিরপেক্ষ তদন্ত ও দোষীদের বিচার চেয়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় ঘন্টাব্যাপী রাজশাহীর সাহেববাজার জিরো পয়েন্টে ইউরোপিয়ান ইউনিয়নের সহ-অর্থায়নে অক্সফাম ইন বাংলাদেশ এবং এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট’র (এসিডি) সহযোগিতায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

উন্নয়ন কর্মী সুব্রত পালের সঞ্চালনায় এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র পক্ষ থেকে ঘটনার সারসংক্ষেপ তুলে ধরেন প্রকল্প সমন্বয়কারী মো. মনিরুল ইসলাম পায়েল। বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়জুল্লাজ চৌধুরী বলেন, সকলকে সামাজিক আন্দোলনে সম্পৃক্ত করার মাধ্যমে মানবাধিকার সুনিশ্চিত করতে হবে। আর যেন তামান্নার মতো কাউকে জীবন দিতে না হয়, তার জন্য সকলকে সজাগ থাকারও আহ্বান জানান।

গৃহকর্মী দলের সদস্য আছমা বেগম মানববন্ধনে বলেন, আর কতো নির্যাতন আমাদের সহ্য করতে হবে। আমরা আর মুখ বুঝে থাকতে চাইনা। আমাদের বোন তামান্না হত্যার সুষ্ঠু বিচার চাই। আরেক গৃহকর্মী ও দলের সাধারণ সম্পাদক মোছা. সাথী বলেন, আমরা এই দেশের নাগরিক হিসেবে সকল সুযোগ পাওয়ার এবং চাওয়ার অধিকার আমাদের আছে। তবুও কেন আমাদের মর্যাদার জন্য লড়াই করতে হবে। আমাদের সবাইকে একত্রিত হয়ে সামাজিক আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করতে হবে।

এছাড়াও মানববন্ধনে মানবাধিকার কর্মী ও দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা মঈন বলেন আমাদেরকে সব সময় পিছিয়ে রাখা হয়। কিন্তু পিছিয়ে থাকতে চাইনা। আমার মানুষ হিসেবে ন্যায্যতা চাই।

এছাড়াও মানববন্ধনে ব্লাস্ট প্রতিনিধি মো. রেজাউল ইসলাম, মানবাধিকার কর্মী আহসানুল হক রিপন, মনজুরুল ইসলাম, কৃষ্ণা রানী বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন। মানববন্ধনে বক্তারা সুষ্ঠু তদন্ত ও বিচারের পাাশাপাশি গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতিমালা ২০১৫ এর সঠিক বাস্তবায়ন, গৃহশ্রমিকদের শোভন কর্মপরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করা এবং শ্রম আইন ২০০৬ এ গৃহকর্মীদের অন্তর্ভুক্তি দাবি জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category