1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
গাজীপুর পুলিশ কমিশনার কে বদলির গুজব - dailybanglarpotro
  • June 19, 2024, 1:51 am

শিরোনামঃ
দূর্গাপুরে চেক ও নগদ অর্থ বিতরণ করলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর

গাজীপুর পুলিশ কমিশনার কে বদলির গুজব

  • Update Time : Thursday, April 27, 2023
  • 252 Time View

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি ঃ গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার হিসেবে মোল্যা নজরুল ইসলাম দায়িত্ব নেওয়ার পর থেকে গাজীপুরের মানুষের মাঝে আনন্দ উল্লাস দেখা গেছে। কমিশনার হিসেবে মোল্যা নজরুল ইসলাম দায়িত্ব নেওয়ার আগে আবদুল্লাহপুর থেকে গাজীপুর চান্দুরা চৌরাস্তা মোট নিত্যদিনের দীর্ঘ যানজট দেখা যেত ১২ কিলোমিটার রাস্তা। যেখানে সময় লাগে দুই থেকে তিন ঘন্টা । এটা নিত্যদিনের সঙ্গী ছিল গাজীপুরবাসীর জন্য। পুলিশ কমিশনার আসার পরে গাজীপুরের চিএ অনেক টাই পরিবর্তন হয়েছে যেমন হাইওয়ে ব্যাটারি চালিতো অটোরিকশা অটো রিক্সা বন্ধ করে দেওয়ার পরে এখন সময় লাগে ২০ থেকে ৩০ মিনিট। এতো করে গাজীপুর বাসি সহ সকল জেলার মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন। পথচারীদের দাবী করে বলেন গাজীপুরে মোল্যা নজরুল ইসলাম পুলিশ কমিশনার আসার পরে অনেক টাই পরিবর্তন হয়েছে আমরা এবার খুবই সুন্দর ভাবে বাড়িতে গিয়ে মা বাবার সাথে ঈদের আনন্দ উপভোগ করতে পেরেছি।আমরা যখন বাসা থেকে বের হতাম তখন চিন্তায় থাকতাম চৌরাস্তা পার হতে না জানি কতো সময় লাগবে। তবে এবার রাস্তায় কোন গাড়ির যানজট ছিল না খুব সহজেই রাস্তা পাড়ি দিতে পেরেছি । এমন ভাবে রাস্তা ফাঁকা নজর বিহীন। গাজীপুরবাসী বলেন অপরাধের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কারণে দেশের গুরুত্বপূর্ণ শিল্প এলাকা হিসেবে পরিচিত গাজীপুর মহানগর, চাঁদাবাজি, মাদকের বিস্তারসহ সব অপরাধের মাত্রা কমেছে। এতে স্বস্তিতে আছেন স্থানীয়, ব্যবসায়ী ও শ্রমজীবী মানুষেরা। এমন প্রেক্ষাপটে হঠাৎ গুঞ্জন উঠেছে শিগগিরই গাজীপুর মেট্রোপলিটনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে মোল্যা নজরুলকে। এ নিয়ে গাজীপুরের নগরবাসীর মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি দেখা দিয়েছে । একের পর এক প্রশংসনীয় উদ্যোগ নেওয়ার পরও কেন তাকে সরিয়ে দেওয়ার পায়তারা চলছে তা নিয়েও চলছে তুমুল সমালোচনা। প্রভাবশালী কোনও মহলকে অনৈতিক সুবিধা না দেওয়ার ফলেই কী সরিয়ে দেওয়া হচ্ছে নজরুলকে? এ প্রশ্ন নগরবাসী।

গাজীপুর মহানগরকে একটি আদর্শ ও নিরাপদ শহর হিসেবে গড়ে তুলতে নানা উদ্যোগ নিয়েছেন। গত কয়েক দশকে বারবার উদ্যোগ নিয়েও সরকারের বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান গাজীপুরকে যানজটমুক্ত করতে পারেনি। এই যানজটের কারণে কেবল গাজীপুরের বাসিন্দারাই নন, এই জেলা ওপর দিয়ে যাতায়াতকারী অন্যান্য অঞ্চলের মানুষকেও দুর্বিষহ ভোগান্তি পোহাতে হয়েছে। মোল্যা নজরুলের আন্তরিকতার কারণে ভয়াবহ যানজট থেকে মুক্তি পেয়েছে গাজীপুরের মানুষ। এছাড়া অপরাধের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতির কারণে গাজীপুরে মাদক, চাঁদাবাজি, ছিনতাইসহ অন্যান্য অপরাধের মাত্রাও কমে এসেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির কারণে নগরের বাসিন্দারাও স্বস্তিতে আছেন। সামনে সিটি নির্বাচন, এরপর জাতীয় নির্বাচন- এমন একটি সময়ে মোল্যা নজরুলকে গাজীপুর থেকে সরিয়ে নেওয়াটা খুব দূরদর্শী সিদ্ধান্ত হবে না বলেই মনে করি। ব্যক্তি স্বার্থ হাসিল করতে না পেরে অনেকে হয়তো কমিশনারের ওপর ক্ষিপ্ত। কিন্তু নীতিনির্ধারকদের উচিত সমষ্টিগত স্বার্থের কথা বিবেচনা করে মোল্যা নজরুলকে গাজীপুরের দায়িত্বে বহাল এখন পর্যন্ত অব্যাহত।

Please Share This Post in Your Social Media

More News Of This Category