1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
কালাইয়ে কীটনাশক ব্যবসা প্রতিষ্ঠানে আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি - dailybanglarpotro
  • July 27, 2024, 3:19 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

কালাইয়ে কীটনাশক ব্যবসা প্রতিষ্ঠানে আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি

  • Update Time : Saturday, October 21, 2023
  • 165 Time View

মোঃ নেওয়াজ মোর্শেদ নোমান, জয়পুরহাটঃজয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা বাজারে কয়েকটি কীটনাশক কোম্পানির ডিলারের নগদ টাকা ও মালামাল আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতির দাবী মালিকের।

আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কালাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন লিডার শাহ আলম।

ফায়ার সার্ভিস অফিস ও স্থানীয়রা জানান, জয়পুরহাটের কালাই বিয়ালা বাজারের কীট নাশক নাশক ব্যবসায়ী আওলাদ হোসেনের দোকানে শুক্রবার গভীর রাতে হঠাৎ করে আগুন লাগে। এসময় বাজারের নৈশ প্রহরী মেসার্স দেওয়ান ট্রেডার্সের মালিক ও কালাই ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়েছে। ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারনা বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

 

বিয়ালা বাজারের নৈশ প্রহরী আব্দুল মজিদ বলেন, শুক্রবার রাতে আওলাদের কীটনাশকের দোকান দেওয়ান ট্রেডার্সে আগুন দেখতে পেয়ে দোকানের মালিক ও ফায়ার সার্ভিস অফিসে খবর দেয় । এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়। ফায়্র সার্ভিস কর্মীরা দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে দোকানের ভিতরের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা বায়েজিদ হোসেন বলেন। দীর্ঘদিন ধরে আওলাদ হোসেন কয়েকটি কোম্পানির কীটনাশক ওষুধ বিক্রি করছেন। হঠাৎ শুক্রবার গভীর রাতে তার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগে। আমাদের চোখের সামনে আগুনে সব কিছু পুড়ে গেল।

মেসার্স দেওয়ান ট্রেডার্সের কর্মচারী নাঈম হোসেন বলেন, প্রতিদিনের মত মালামাল বিক্রয় করে দোকান বন্ধ করে বাসায় যায়। হঠাৎ গভীর রাতে সংবাদ পেয়ে এসে দেখি মালামাল পুড়ে ভূষিত হয়েছে। এখন কর্মহীন হয়ে পড়লাম।

মের্সাস দেওয়ান ট্রেডার্সের স্বত্বাধিকারী আওলাদ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে কয়েকটি কীটনাশক কোম্পানির ডিলার নিয়ে ব্যবসা করে আসছিলেন।
বৃহস্পতিবার বিকালেও তার প্রতিষ্ঠানে প্রায় ১২ লাখ টাকার মালামাল আসে। বেচাকেনা শেষে তিনি রাতে বাড়ি ফিরেন। রাত ১২টার পরে বাজারের নৈশ প্রহরী তাকে মুঠোফোনে জানান, কার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লেগেছে। তাৎক্ষণিক সে দোকানে এসে দেখতে পান দাউ দাউ কনে আগুনে তার দোকানাে রাখা নগদ অর্থ ও মালামাল পুড়ে গেল। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তার দোকানের প্রায় কোটি টাকা মুল্যের মালামাল পুড়ে ছাই হয়েছে।

কালাই ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের লিডার. শাহ আলম বলেন, খবর পেয়ে গিয়ে ঘটনাস্থলে পৌছে দুই ঘন্টা চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণ আসে। ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট সার্কিট হতে আগুনের সুত্রপাত হতে পারে। বিষয়টি খতিয়ে দেখছেন তারা।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category