1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
এবারের রমজান মাস কতদিনের, আভাস দিল আমিরাত - dailybanglarpotro
  • July 27, 2024, 6:57 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

এবারের রমজান মাস কতদিনের, আভাস দিল আমিরাত

  • Update Time : Sunday, January 28, 2024
  • 146 Time View

নিউজ ডেস্ক:রমজান শুরু হতে আর মাত্র ৬০ দিন বাকি বলে জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের জ্যোতি র্বিজ্ঞানীরা। আর এবারের রমজান মাসটি ৩০ দিনের হতে পারে।

তারা বলছেন, আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে আজ (শনিবার) থেকে শুরু হয়েছে রজব মাস। সেই হিসাবে চলতি বছরের ১১ মার্চ থেকে শুরু হবে ইসলামের গুরুত্বপূর্ণ ও পবিত্র মাস রমজান।
আমিরাত জ্যোতির্বিদ্যা সোসাইটির ২০২৪ সালের হিজরি ক্যালেন্ডারের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম

আমিরাত জ্যোতির্বিদ্যা সোসাইটির মতে, দুবাইয়ে রমজানের প্রথম দিনে রোজার সময়কাল প্রায় ১৩ ঘণ্টা ১২ মিনিট। এদিন ফজর নামাজ হবে ৫টা ১৪ মিনিটে আর ইফতারের সময় তথা সূর্যাস্ত সময় হবে সন্ধ্যা ৬টা ২৬ মিনিটে।

রমজানের শেষ দিনে এ সময়টা ৩০ মিনিট বাড়বে। কারণ ফজরের নামাজ একটু এগিয়ে আসবে আর সূর্যাস্তও পেছাবে। ফজর হবে ৪টা ৪২ মিনিটে এবং মাগরিব হবে সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে। প্রায় ১৩ ঘণ্টা ৫৭ মিনিটের রোজা রাখতে হবে।

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচে কর্মীরা রমজানের সময় কাজের সময় কমিয়ে দেওয়া হয়।

আমিরাতের শ্রম আইনানুসারে, বেসরকারিখাতের কর্মীরা সাধারণত দিনে আট ঘণ্টা কাজ করে। তবে রমজানে তা কমিয়ে দিনে ছয় ঘণ্টা করা হয়।

ইসলাম ধর্মে সম্মানিত মাস রমজান। অন্য মাসগুলোর তুলনায় এ মাসের বিশেষ কিছু বৈশিষ্ট্য ও মর্যাদা রয়েছে। রমজান মাসে কুরআন নাজিল করা হয়েছে। এ মাসে রোজা পালনসহ ইবাদতে বেশি মশগুল থাকেন ধর্মপ্রাণ মুসলমানরা। আর এ মাসের ইবাদত অন্য মাসের তুলনায় ৭০ গুণ বেশি সওয়াব। এ মাসেই পবিত্র কুরআন তিলাওয়াত বেশি করা হয় বিশ্বজুড়ে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category