1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আরব আমিরাত এবার পবিত্র রমজান মাস বিষয়ে ‘দুইরকম তথ্য’ দিল - dailybanglarpotro
  • July 27, 2024, 8:09 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

আরব আমিরাত এবার পবিত্র রমজান মাস বিষয়ে ‘দুইরকম তথ্য’ দিল

  • Update Time : Sunday, January 14, 2024
  • 150 Time View

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি:জ্যোতির্বিদ্যার হিসাব অনুসারে মধ্যপ্রাচ্যে শুরু হয়েছে রজব মাস। আজ শনিবার থেকে রজব মাসের হিসেব ধরে ৬০ দিন পর পবিত্র রমজান মাস শুরু হবে। আগামী ১১ মার্চ প্রথম রোজা শুর হবে, আর এবারে রোজার মাস হতে পারে ৩০ দিন।

সংযুক্ত আরব আমিরাতের জোতির্বিদ্যা সোসাইটির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে গণমাধ্যমকর্মী দেরকে।তবে মধ্যপ্রাচ্যের সংবাদকর্মী রিপোর্টার মাধ্যমে জানালেন, দুবাই ইসলামিক অ্যাফেয়ার্স অ্যান্ড চ্যারিটেবল অ্যাক্টিভিটিস ডিপার্টমেন্টের (আইএসিএডি) বরাতে জানিয়েছে, রমজান মাস শুরু হবে ১২ মার্চ থেকে। আর এ বছর রোজা হবে ২৯টি।আমিরাত জোতির্বিদ্যা সোসাইটির তথ্য অনুযায়ী, দুবাইয়ে প্রথম রমজানে ফজর নামাজ হবে ভোর ৫টা ১৪ মিনিটে। আর মাগরিবের আজান দেবে ৬টা ২৬ মিনিটে। অর্থাৎ রোজার প্রথম দিনটি ১৩ ঘণ্টা ১২ মিনিট স্থায়ী হবে। রোজার শেষ দিকে এই সময় প্রায় ৩০ মিনিট বৃদ্ধি পাবে জ্যোতির্বিদ্যা সংস্থা বিজ্ঞানের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আগেভাগে রমজান মাস শুরুর তারিখ জানালেও চূড়ান্ত সিদ্ধান্ত হবে খালি চোখে অথবা আধুনিক যন্ত্র ব্যবহার করে চাঁদ দেখার মাধ্যমে। এরপরেই বিভিন্ন দেশের কর্তৃপক্ষ সেসব দেশে রোজা শুরুর তারিখ ঘোষণা করবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category