1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আমিও জিততে চাই" নাগরিক প্রত্যাশায় ময়মনসিংহে তারুণ্যের মেলা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 19, 2024, 1:50 am

শিরোনামঃ
দূর্গাপুরে চেক ও নগদ অর্থ বিতরণ করলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রাজশাহী নগরীতে ৪ নারীসহ ৮ ভুয়া সাংবাদিক গ্রেফতার রাজশাহী সিটি প্রেসক্লাবের নয়া কমিটির দায়িত্ব গ্রহন মহানগর ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস পিয়ার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ‘গ্রিন কোয়ালিশন’ গঠন দুর্গাপুরে আলিপুর মক্কা আল-মদিনা ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ফখরুল ইসলাম আনারস প্রতীকে বিজয়ের দ্বারপ্রান্তে  পঞ্চগড়ে বঞ্চিত শিশুদের আনন্দ দিতে শিশুস্বর্গের নানা আয়োজন গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অন্তরঙ্গ ভিডিও ভাইরাল যমুনা লাইফের সাফল্যের কারিগর কামরুল হাসান খন্দকারের নেতৃত্বের ৫ বছর

আমিও জিততে চাই” নাগরিক প্রত্যাশায় ময়মনসিংহে তারুণ্যের মেলা অনুষ্ঠিত

  • Update Time : Thursday, December 21, 2023
  • 102 Time View

ময়মনসিংহ অফিস: বিভাগীয় নগরী ময়মনসিংহে মাল্টি পার্টি এডভোকেসি ফোরামের (এমএএফ) উদ্যোগে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পৃষ্ঠপোষকতায় ১৯ ডিসেম্বর দিনব্যাপী নগরীর গ্রীন পয়েন্ট কনভেনশন সেন্টারে ” আমিও জিততে চাই ” নাগরিক প্রত্যাশায় তারুণ্যের মেলা অনুষ্ঠিত হয়।

দেশের নানা গুরুত্বপূর্ণ ইস্যসমূহ তরুণরা কিভাবে দেখছেন এবং সমাধানে তাদের পরামর্শ কি কি এসব নিয়েই ময়মনসিংহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংস্থার শতাধিক তরুণের সক্রিয় অংশগ্রহণে আমিও জিততে চাই শীর্ষক তারুণ্যের মেলায় তরুণরা তিনটি বিষয়ে তাদের প্রত্যাশার উপর গুরুত্ব দিয়েছেন- তা হলো তরুণদের কর্মসংস্থান, সামাজিক নিরাপত্তা ও সহজে স্বাস্থ্যসেবা প্রাপ্তি। কর্মসংস্থান বিষয়ে তরুণদের চাওয়া হলো আরো অধিক কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা, তরুণ ও নারী উদ্যোক্তাদের সহজে ট্রেড লাইসেন্স প্রাপ্তি ও সহজ শর্তে ঋনদান সহ অন্যান্য সেবাপ্রাপ্তির পথ সুগম করা।

স্বাস্থ্য সেবায় সরকারি সুবিধা বাড়ানো ও সহজগম্যতার উপরও গুরুত্ব দিয়েছেন তরুণরা। এছাড়া যানজটমুক্ত শহর, হাটা চলার জন্য উন্মুক্ত ফুটপাত বিশেষ করে নারীদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি উঠে এসেছে বারবার।

সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় তরুণদের আরো বেশী করে সম্পৃক্ত করা প্রয়োজন বলে দাবী জানান তারা।
আমিও জিততে চাই শীর্ষক তারুণ্যের তারুণ্যের মেলায় নাগরিক সমস্যা নিয়ে মঞ্চ নাটক, সংসদীয় বিতর্ক,কুইজ প্রতিযোগিতা, তরুণদের প্রত্যাশস শীর্ষক পোস্টার প্রদর্শনী, ভিডিও বার্তা তৈরি প্রতিযোগিতা সহ দিনভর ছিলো নানা আয়োজন। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তারুণ্যের মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে মাল্টি পার্টি এডভোকেসি ফোরাম ( এমএএফ), ময়মনসিংহ, ময়মনসিংহ ডিবেটিং সোসাইটি, টিআইবি, সনাক ইয়েস গ্রুপ, অন্যচিত্র, গোধূলী নারী কল্যাণ সংস্থা, শান্তি মিত্র সমাজকল্যাণ সংস্থা, অনসাম্বল থিয়েটার সহ সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও নাগরিক সংগঠন তারুণ্যের মেলায় স্টল সহ প্রত্যেকটি ইভেন্টে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

“আমিও জিততে চাই ” ক্যাম্পেইন রাজনৈতিক দল ও অন্যান্য অংশীদারদের কাছে নাগরিকদের প্রত্যাশাসমূহকে তুলে ধরার মাধ্যম হিসেবে কাজ করেছে বলে মনে করেন তারুণ্যের মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংগঠকগণ ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারগণ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category