1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আবুধাবিতে প্রথম মন্দির উদ্বোধন করবেন মোদি - dailybanglarpotro
  • July 27, 2024, 8:38 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

আবুধাবিতে প্রথম মন্দির উদ্বোধন করবেন মোদি

  • Update Time : Tuesday, February 13, 2024
  • 142 Time View

মোহাম্মদ আরমান চৌধুরী ইউ এ ই প্রতিনিধি:ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে আজ মঙ্গলবার আসবেন, সফরের দ্বিতীয় দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) তিনি আমিরাতের রাজধানী আবুধাবিতে দেশটির ইতিহাসে প্রথম মন্দির উদ্বোধন করবেন।

আবুধাবিতে বিএপিএস নামের মন্দিরটির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বুধবার মন্দির উদ্বোধনের আগের দিন মঙ্গলবার একই শহরে প্রবাসী ভারতীয়দের মধ্যে বক্তৃতা দেবেন মোদি।

মোদির বক্তৃতা আয়োজন করা হয়েছে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটিতে। ‘আহলান মোদি’ বা স্বাগতম মোদি নামের এ অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ৬৫ হাজারের বেশি মানুষ রেজিস্ট্রেশন করেছেন। কিন্তু প্রতিকূল আহ্বাওয়ার কারণে ৩৫ থেকে ৪০ হাজার মানুষ উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে নানা ধরনের সাংস্কৃতিক কর্মসূচি থাকছে।

জানা গেছে, ওয়ার্ল্ড গভার্নমেন্ট সামিকে ২০২৪-এ যোগ দিতে আমিরাত যাচ্ছেন মোদি। এ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা রাখবেন তিনি।

সফরে আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী। তারা দুই দেশের দ্বিপক্ষীয় ও কৌশলগত সম্পর্কগুলো নিয়ে কথা বলবেন। তাছাড়া আঞ্চলিক ও বিভিন্ন বিশ্ব পরিস্থিতি নিয়েও তারা আলোচনা করবেন।

পরবর্তীতে আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গেও বৈঠক করবেন মোদি। আল মাকতুম আমিরাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়েরও দায়িত্ব পালন করেন।

আমিরাতে ২০১৫ সালে প্রথম রাষ্ট্রীয় সফরে যান মোদি। এরপর মধ্যপ্রাচ্যের অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশটিতে এটি মোদির সপ্তম সফর। দেশটিতে মোদির এত বেশি সফর দুই দেশের শক্তিশালী সম্পর্কের ইঙ্গিত দেয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category