1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আদালতে মামলা চলমান অবস্থায় চাঁপাইনবাবগঞ্জে ফিল্মি স্টাইলে জমি দখলের চেষ্টা - dailybanglarpotro
  • July 27, 2024, 3:10 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

আদালতে মামলা চলমান অবস্থায় চাঁপাইনবাবগঞ্জে ফিল্মি স্টাইলে জমি দখলের চেষ্টা

  • Update Time : Sunday, April 28, 2024
  • 50 Time View

মো: ফারুক আহমেদ: চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়নের চুনারীপাড়া এলাকায় জমির মালিকানা নিয়ে পৃথক দাবী উঠেছে। জমির দখলদারিত্ব ধরে রাখতে মরিয়া কায়েশ পক্ষের লোকজন৷। ক্রয়কৃত জমির মালিকানা নিয়ে দু’পক্ষের মধ্যে রয়েছে দীর্ঘদিনের বিরোধ । এ নিয়ে নবাবগঞ্জ সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন ভুক্তভোগী আঃ সালামের স্ত্রী হালিদা বেগম। আদালতে মামলা চলমান অবস্থায় কায়েশের নেতৃত্বে সালাম ও সাহাবুল ড্রাইভার সহ দশ থেকে বারো জন সন্ত্রাসী হাম্বল, হাতুর, শাব্বল নিয়ে এসে ফিল্মি স্টাইলে জমির উপর নির্মিত ঘর, বাউন্ডারি হলসহ ঘরের চালা জোরপূর্বক আদালতে মামলা চলমান অবস্থায় ভেঙ্গে ফেলেন।

বর্তমান জমির মালিক আঃ সালামের স্ত্রী হালিদা বেগম বলেন, ওই জমি তার স্ত্রী’র নামে তিনি ক্রয় করেন। প্রায় ১২ বছর আগে উক্ত জমি তিনি টগরী নেসার কাছ থেকে তার স্ত্রীর নামে ক্রয় করেন। হঠাৎ করেই কয়েকবছর আগে কায়েশ নামে এক ব্যক্তি উক্ত জমির মালিকানা দাবি করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। কায়েশ ও তার লোকজন থানায় সঠিক কাগজপত্র দেখাতে না পারায় মিমাংসা না করেই তারা থানা থেকে চলে যান৷ পরবর্তীতে বিষয়টি নিষ্পত্তি না হওয়ার আব্দুস সালামের স্ত্রী আদালতে একটি মামলা করেন।

আঃ সালাম ও তার স্ত্রী বলেন, কায়েশ আমাদের দীর্ঘদিন ধরে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিচ্ছেন। ঘর ভাংচুরের ঘটনায় আদালতে আরেকটি মামলা দায়ের করেছি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই আদালতের আশ্রয় নিয়েছি, আদালত যে রায় দিবেন সে রায় আমরা মেনে নিবো।

হামলার ভিডিও ফুটেজে দেখা যায়, কায়েশের সন্ত্রাসী বাহিনী মুহুর্তের মধ্যে ঘরের বাউন্ডারি, ঘরের চালা, ভেঙ্গে ফেলে। তার কিছুক্ষণ পর তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উক্ত জমির মালিকানা নিয়ে বেশ কয়েকবছর ধরেই আঃ সালামের সঙ্গে বিরোধ করে আসছিল কায়েশ। জমির মালিকানা নিয়ে উভয়পক্ষ সমঝোতা করার জন্য থানায় বসেছিল। কিন্তু কায়েশ জমির সঠিক কাগজপত্র দেখাতে না পারলেও মিমাংসা করেননি৷ তারপর আঃ সালামের স্ত্রী আদালতে একটি মামলা দায়ের করেন কায়েশের বিরুদ্ধে। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় কায়েশ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে বসত ভিটা ভাংচুর করে চলে যায়। তারা আরও বলেন, অনেক বছর আগেই এই জমি আঃ সালাম টগরী নেসার কাছ থেকে তার স্ত্রীর নামে ক্রয় করেন।

এ বিষয়ে সদর মডেল থানার ওসি বলেন, সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তারা কেউই থানায় লিখিত অভিযোগ দেয়নি, অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category