1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • June 22, 2024, 9:45 pm

শিরোনামঃ
গৌরবময় পথচলার ৭৫ বছরে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহীতে ক্রিকেট খেলায়কে কেন্দ্র করে মাথায় হাতুড়ির আঘাত; মৃত্যু শয্যায় যুবক রাজশাহীর দুর্গাপুরে পুকুর লিজ কারীর বিরুদ্ধে ৪০০টি আমগাছ কাটার অভিযোগ জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষানুরাগী, সমাজ সেবক কবির আকন্দ হজ্ব করতে গিয়ে দুবাই বাংলাদেশ কমিউনিটি নেতা জহিরুল ইসলামের ইন্তেকাল গাজীপুরে নারী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে মানববন্ধন করতোয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার কালীগঞ্জে ঈদ পুনঃর্মিলনী অনুষ্ঠানে মেহের আফরোজ চুমকি এমপি শেখ হাসিনার আদর্শের সৈনিক হিসেবে দেশের তরে কাজ করবো উত্তর আমিরাত ও দুবাই কনস্যুলেটে নজরুল ও রবীন্দ্র জয়ন্তী পালন কালীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন

আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা অনুষ্ঠিত

  • Update Time : Sunday, April 14, 2024
  • 53 Time View

সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জ আটি আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে ঈদ ও পহেলা বৈশাখ উপলক্ষ্যে ঈদের দিন থেকে আগামী (১৫ এপ্রিল) সোমবার পর্যন্ত এই মেলার আয়োজন করা হয়। উক্ত মেলায় সবাই আমন্ত্রিত। আটি আওয়াল খেলার মাঠে জমেছে বাঙালীর প্রানের উৎসব পহেলা বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা। আজ পহেলা বৈশাখ। চৈত্র এলেই মনটা কেমন যেন হয়৷ মনে পড়ে সেইসব ধূলিধুসর, রৌদ্রমাখা দিনগুলোর কথা৷ চারদিকে কেমন উৎসবের আমেজ৷ সব বয়সী মানুষ অপেক্ষা করে মেলার জন্য ৷ মেলা আমাদের বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতির একটা অংশ। মেলাকেন্দ্রিক কিছু সাংস্কৃতিক আচার-অনুষ্ঠান গড়ে উঠেছে৷ এগুলো আমাদের বিনোদনের ধারাকে উর্বর করেছে… চৈত্র সংক্রান্তি বা চৈত্র মাসের শেষদিন। বাংলা মাসের সর্বশেষ দিনটিকে সংক্রান্তির দিন বলা হয়। একসময় বাংলায় প্রতিটি ঋতুরই সংক্রান্তির দিনটি উৎসবের আমেজে পালন করতো বাঙালি। কালের বিবর্তনে হারিয়ে গেছে সে উৎসব। চৈত্রের শেষ আর বৈশাখের শুরু। বাঙালির সবচেয়ে জাঁকজমকপূর্ণ উৎসব পালিত হয় এই দুই দিনে। তবে দুয়ের মধ্যে উৎসবের তালিকায় চৈত্র সংক্রান্তির পাল্লা ভারী। বাংলা বর্ষের সর্বাধিক উৎসবের সঙ্গে জড়িয়ে আছে চৈত্র সংক্রান্তির দিনটি বিশেষজ্ঞরা বলেন, আগের মতো মাটির জিনিস আর বিক্রি হয় না। তবে মাটির কিছু কিছু তৈজসপত্রের চাহিদা রয়েছে। আগে মাটির জিনিসের তৈজসপত্র ভালোই চলতো,ভালো দাম পেতো। এখন আর আগের মতো দাম পায় না বিক্রেতারা ।প্লাস্টিকের জিনিস বের হয়েছে তাই মাটির জিনিস কম চলে। তবে মেলায় মাটির জিনিসের কদর থাকে, ভালোই বিক্রি করা যায়।

মেলায় ঘুরতে আসা যুবক যুবতীরা বলেন চৈত্র সংক্রান্তির মেলাটির জন্যে অপেক্ষা করি সারা বছর। ছেলে মেয়েদের কিছু কিনে দেই।এলকাবাসী বলেন, আমাদের আটি আউয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে মেলাটি অত্র এলাকার সর্ববৃহৎ একমাত্র মেলা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category