1. mahadihasaninc@gmail.com : admin :
  2. hossenmuktar26@gmail.com : Muktar hammed : Muktar hammed
আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা অনুষ্ঠিত - dailybanglarpotro
  • July 27, 2024, 3:26 am

শিরোনামঃ
উত্তাল রাজশাহী অগ্নিসংযোগ,খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল ধাওয়া পাল্টা ধাওয়া রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত মুক্তিযোদ্ধাদের নাতিপুতিরা পাবে না, তাহলে কী রাজাকারের নাতিপুতিরা পাবে? ঠিকাদার এমদাদুল হকের কাছ থেকে ১১ লক্ষ টাকা ফেরত ফেতে আদালতের দ্বারস্থ হলেন হোসেন রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের প্রতিনিধি বাছাই মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত আলমগীরের প্রতিষ্ঠান ভাংচুর করে সন্ত্রাসী বাহিনী রাজশাহীতে অ্যাস্ট্রো-অলিম্পিয়াডের বাছাই পর্ব ১০ জুলাই নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশকে ফাস করার দায়ে অভিযুক্ত দেশের সনামধন্য ৬ জন পিএসসির কর্মকর্তা নাটোরে বিএনপি নেতা বাচ্চুকে প্রকাশ্যে কুপিয়ে জখম, কোয়েলসহ ৯ জন কারাগারে

আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা অনুষ্ঠিত

  • Update Time : Sunday, April 14, 2024
  • 60 Time View

সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জ আটি আওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় খেলার মাঠে ঈদ ও পহেলা বৈশাখ উপলক্ষ্যে ঈদের দিন থেকে আগামী (১৫ এপ্রিল) সোমবার পর্যন্ত এই মেলার আয়োজন করা হয়। উক্ত মেলায় সবাই আমন্ত্রিত। আটি আওয়াল খেলার মাঠে জমেছে বাঙালীর প্রানের উৎসব পহেলা বৈশাখের অগ্রিম প্রস্তুতি চৈত্র সংক্রান্তির মেলা। আজ পহেলা বৈশাখ। চৈত্র এলেই মনটা কেমন যেন হয়৷ মনে পড়ে সেইসব ধূলিধুসর, রৌদ্রমাখা দিনগুলোর কথা৷ চারদিকে কেমন উৎসবের আমেজ৷ সব বয়সী মানুষ অপেক্ষা করে মেলার জন্য ৷ মেলা আমাদের বাঙালি ঐতিহ্য ও সংস্কৃতির একটা অংশ। মেলাকেন্দ্রিক কিছু সাংস্কৃতিক আচার-অনুষ্ঠান গড়ে উঠেছে৷ এগুলো আমাদের বিনোদনের ধারাকে উর্বর করেছে… চৈত্র সংক্রান্তি বা চৈত্র মাসের শেষদিন। বাংলা মাসের সর্বশেষ দিনটিকে সংক্রান্তির দিন বলা হয়। একসময় বাংলায় প্রতিটি ঋতুরই সংক্রান্তির দিনটি উৎসবের আমেজে পালন করতো বাঙালি। কালের বিবর্তনে হারিয়ে গেছে সে উৎসব। চৈত্রের শেষ আর বৈশাখের শুরু। বাঙালির সবচেয়ে জাঁকজমকপূর্ণ উৎসব পালিত হয় এই দুই দিনে। তবে দুয়ের মধ্যে উৎসবের তালিকায় চৈত্র সংক্রান্তির পাল্লা ভারী। বাংলা বর্ষের সর্বাধিক উৎসবের সঙ্গে জড়িয়ে আছে চৈত্র সংক্রান্তির দিনটি বিশেষজ্ঞরা বলেন, আগের মতো মাটির জিনিস আর বিক্রি হয় না। তবে মাটির কিছু কিছু তৈজসপত্রের চাহিদা রয়েছে। আগে মাটির জিনিসের তৈজসপত্র ভালোই চলতো,ভালো দাম পেতো। এখন আর আগের মতো দাম পায় না বিক্রেতারা ।প্লাস্টিকের জিনিস বের হয়েছে তাই মাটির জিনিস কম চলে। তবে মেলায় মাটির জিনিসের কদর থাকে, ভালোই বিক্রি করা যায়।

মেলায় ঘুরতে আসা যুবক যুবতীরা বলেন চৈত্র সংক্রান্তির মেলাটির জন্যে অপেক্ষা করি সারা বছর। ছেলে মেয়েদের কিছু কিনে দেই।এলকাবাসী বলেন, আমাদের আটি আউয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে মেলাটি অত্র এলাকার সর্ববৃহৎ একমাত্র মেলা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category